শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সাতছড়ি অভিযানের ৮ম দিন আরো বিপুল গোলাবারুদ উদ্ধার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ জুন, ২০১৪
  • ৪৪৫ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ চুনারুঘাটের সাতছড়ি বনের গহীন জঙ্গলে র‌্যাবের অভিযানের অষ্টম দিনে আরো গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকাল সোয়া ৭টায় র‌্যাব-৯ এর সদস্যরা পল্লী থেকে আড়াইশ গজ দূরে অপর একটি টিলায় অভিযান চালিয়ে ৫৪ রাউন্ড বিমান বিধ্বংসী মেশিনগানের গোলা, মেশিন গানের একটি ব্যারেল এবং ৬৩৩ রাউন্ড রাইফেলস ও এসএমজির গুলি উদ্ধার করে। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।
Habiganj Satsori Arms Recover 7th Days 9 June 14 . Pic 1 copyএ নিয়ে সাতছড়ি বনের গহীন জঙ্গলে র‌্যাবের অভিযানে এ পর্যন্ত ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ৪টি ৭ দশমিক ৬ মিলিমিটার মেশিন গান, খালি ব্যারেল ৫টি, ১২ দশমিক ৭ মিলিমিটারের ১২শ’ ৭৬টি গুলি, ৭ দশমিক ৬ মিলিমিটারের ১২ হাজার ৩০০টি গুলি, ১৯টি ম্যাগজিন, ১টি মেশিন গান ব্যারেল, ২টি বেল্ট ও আগ্নেয়াস্ত্র পরিষ্কারক ল্যান্সিড ওয়েল ৪৬ আইএসও ভিসকো সিটি গ্রেট উদ্ধার করা হয়।
র‌্যাব এ পর্যন্ত পাহাড়ের টিলায় ১৫টি ব্যাংকারের সন্ধান পায়। এসব ব্যাংকারের মধ্যে মাত্র দুটি ব্যাংকারে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ ও বিস্ফোরক পেয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অধিনায়ক মুফতি মাহমুদ খান। তিনি গতকাল সকাল সাড়ে ১১টায় এক বিফ্রিং এ অভিযানের সফলতা এবং অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন।
র‌্যাব-৯ এর এএসপি সানা শাহীনুর রহমান জানান, গত কয়েকদিন ধরে তারা পাহাড়ের বিভিন্ন টিলায় অভিযান পরিচালনা করছেন। এর ধারাবাহিকতায় গতকাল সকাল সোয়া ৭টায় তারা বিগত দিনে উদ্ধার হওয়া টিলার পাশের একটি টিলায় বস্তায় ভর্তি অবস্থায় এসব অস্ত্র দেখতে পায়। পরে র‌্যাব সদস্যরা এগুলো উদ্ধার করে নিয়ে আসে। তিনি জানান, পর্যায়ক্রমে সবগুলো টিলায় অভিযান চালানো হবে।
র‌্যাব ৯ এর অধিনায়ক মুফতি মাহমুদ খান জানান, ঝুকিপূর্ণ কোন এলাকা আমাদের সার্চের বাইরে থাকবে না। তবে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার হওয়া টিলার পূর্ব টিলায়ই রয়েছে বিচ্ছিন্নতাবাদীদের ব্যবহৃত পরিত্যক্ত বাড়ি।
সরজমিনে দেখা গেছে, র‌্যাব সদস্যরা এ বাড়ি তছনছ করেছে। তবে এখান কোন অস্ত্র গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধারের কোন তথ্য র‌্যাব জানাতে পারেনি। এ ধারণা করা হচ্ছে, উক্ত টিলায় থাকা বিপুল অস্ত্র গোলাবারুদ সরিয়ে ফেলা হয়েছে।
এদিকে পর্যবেক্ষক মহল ধারণা করছেন সাতছড়ি পাহাড়ের টিলার পরতে পরতে অস্ত্র গোলাবারুদ ও বিস্ফোরক রয়েছে। ইতোমধ্যে পাহাড়ের মাত্র দুটি টিলা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। পাহাড়ের ঝুকিপুর্ণ অংশে আরো অর্ধশত টিলা রয়েছে। এসব টিলার মধ্যে অসংখ্য টিলায় অগুনতি বাংকারের চিহ্ন, বাড়িঘরের চিহ্ন এবং অসংখ্য সুরঙ্গের সন্ধান পাওয়া গেছে। অনুসন্ধানে বেরিয়ে এসেছে এসব তথ্য। এছাড়া সরজমিনে কয়েকটি টিলায় অসংখ্য বাড়িঘরে চিহ্ন রয়েছে। এসব ঘরের পাশেই রয়েছে ব্যাংকার ও সুরঙ্গ। এ থেকেই সহজেই অনুমেয় যে এখানে কি পরিমাণ অস্ত্র গোলাবারুদ ও বিস্ফোরক ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com