বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে প্রতারনার শিকার এক প্রবাসীর জানমালের নিরাপত্তা চেয়ে সাংবাদিক সম্মেলন

  • আপডেট টাইম রবিবার, ৮ জুন, ২০১৪
  • ৩৩৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ গ্রামবাসীর কবরস্থান ও মসজিদের ভূমি জবর দখল, প্রতারনা এবং জানমালের নিরাপত্তা চেয়ে আইন প্রয়োগকারী সংস্থার সাহায্য চেয়ে গতকাল শনিবার সন্ধ্যায় নবীগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করেছেন এক প্রবাসী। আব্দুস ছাত্তার নামের ওই লন্ডন প্রবাসীর বাড়ি উপজেলার কুর্শি ইউনিয়নের বাজকাশারা গ্রামে।
লিখিত অভিযোগে আব্দুস ছাত্তার দাবি করেন, তার নিজ গ্রামের মৃত হানিফ উল্লার পুত্র আব্দুল হাসিবকে তিনি খুব বিশ্বাস করতেন। যার কারনে তার সাথে তার ছেলে-মেয়ের বিয়ে দিয়ে সম্পর্ক গভীর করেছিলেন। আব্দুল হাসিবকে তিনি নিজের টাকায় লন্ডনও নেন। কিন্তু সে তার সাথে নানা ধরনের প্রতারনা করেছে। আব্দুস ছাত্তার বলেন, নবীগঞ্জের পিরোজপুর মৌজার ১২৯নং খতিয়ানের ২২৮ নং দাগের ৩০ শতক ভূমি তিনি খরিদা সূত্রে মালিক। ওই ভূমি টুকু তার নামে রেকর্ড করানোর জন্য আব্দুল হাসিবকে দায়িত্ব দিয়েছিলেন তিনি। এ জন্য আব্দুল হাসিবকে অনেক টাকাও দিয়েছেন। দেশে এসে জানতে পারেন আবুল হাসিব তার ৩০ শতক ভূমি নিজের নামে দখল রেকর্ড করিয়ে সরকারের খতিয়ানে উঠিয়ে দিয়ে অন্যায় ভাবে দখলে রেখেছে। তিনি বলেন, ১৯৯৫ সালে আব্দুল হাসিব ভূমি বিক্রি করার জন্য তাকে প্রস্তাব দেয়। তিনি এ প্রস্তাবে রাজি হয়ে নগদ ২০ হাজার টাকা দেন। আব্দুল হাসিব তাকে ২৬৫৯/৯৫ নং সাফ কবলা দলিলে বাজকাশারা মৌজার ১৬৭ খতিয়ানের ১১৮৪ নং দাগে ৮ শতক ভূমি রেজিস্ট্রি করে দেয়। পরে নামজারী করতে গেলে তথ্য পান ওই খতিয়ান বা দাগে আব্দুল হাসিবের খরিদা কিংবা মৌরুসি কোন রেকর্ড নেই। ফলে নামজারী হয়নি। তার দাবি উক্ত হাসিব উল্লা একই ভাবে প্রতারনা করে একই গ্রামের মৃত আব্দুল বারি চৌধুরীর পুত্র মোঃ নুরুল ইসলাম চৌধুরীর নিকট ১৯৯৮ সালে ১২৯৯ নং দলিলে একই মৌজার ১৯৮ ও ২০১ নং খতিয়ানের সাবেক দাগ ১১৮৪ হাল ৪৫৬ দাগের ২ শতক ভূমি বিক্রি করেছিল। কিন্তু ওই দলিলটিও ভূয়া হওয়ায় দলিল গ্রহীতা মোঃ নুরুল ইসলাম চৌধুরী তার খরিদা ভূমি আজো পাননি। প্রতারনার মাধ্যমে আব্দুল হাসিব ও মোঃ নুরুল ইসলাম চৌধুরীর নিকট থেকে টাকা নিয়ে আত্মসাত করেছেন। আব্দুস ছাত্তার বলেন, পর সম্পদলোভী আব্দুল হাসিব ইতিপূর্বে গ্রামের মসজিদের ২ শতক ভূমি অবৈধ ও জোরপূর্বক ভাবে দখল করেন। ২০১২ সালে গ্রামবাসীর চাপের মুখে ভূমির দখল ছাড়তে বাধ্য হন। আব্দুস ছাত্তার দাবী করেন, আব্দুল হাসিবের দুর্নীতি ও আত্মসাতের কাহিনী অনেক বড়। তার সম্পত্তি আত্মসাতের পর গ্রামের কবরস্থানের ৬১ শতক ভূমির মধ্যে ৩৭ শতক ভূমির শ্রেণী পরিবর্তন করে তথায় একটি গৃহ নির্মাণসহ বৃক্ষ রোপন, চারা রকম ভূমিতে সব্জি ও ডোবায় মৎস্য চাষ করছেন। বাজকাশারা মৌজার সরকারী খাস খতিয়ানের ১২০৮ দাগের ৬১ শতক ভূমি কবরস্থানের নামে এসএ রেকর্ড বিদ্বমান থাকাবস্থায় আব্দুল হাসিব উক্ত ভূমির ৩৭ শতক ভূমির শ্রেণী পরিবর্তন করেন। জেলা প্রশাসক বরাবরে গ্রামবাসীর পক্ষে আবু ছাইদ-এর আবেদনের প্রেক্ষিতে বিগত ২০১২ সনের ২ জুলাই নবীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাসিবকে একটি নোটিশ পাঠান। কিন্তু এর কোন জবাব না দিয়ে সহকারী কমিশনারসহ সরকারী কর্মকর্তাদের বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন।
আব্দুস ছাত্তার অভিযোগ করেন, নিজ গ্রামের জাকির হোসেনকে আমমুক্তার নামার মাধ্যমে তার স্তাবর-অস্তাবর সম্পত্তি দেখাশোনার দায়িত্ব দিয়েছেন। জাকির হোসেনকে প্রাণ নাশসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ার হুমকিসহ তাকেও খুন করে লাশ গুম করার হুমকি দিচ্ছেন আব্দুল হাসিব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com