শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

বৃটেনে কাউন্সিলর পদে পুনঃ নির্বাচিত হলেন হবিগঞ্জের গৌরব সৈয়দ এনাম আহমেদ উজ্জল

  • আপডেট টাইম বুধবার, ২৮ মে, ২০১৪
  • ৪৬৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আবারও লন্ডন জয় করলেন হবিগঞ্জের গৌরব সৈয়দ এনাম আহমেদ উজ্জল। সম্প্রতি অনুষ্ঠিত যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে তিনি টানা ২য় বারের ন্যায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
গত ২২ মে লন্ডনের বার্কিং এন্ড ডেগেনহাম কাউন্সিল এর নির্বাচনে তিনি লংব্রিজ ওয়ার্ডে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন। লংব্রিজ ওয়ার্ডের ভোটার সংখ্যা ৮ হাজার ২৮৭জন। ভোটের কাস্টিং হার ছিল ৪৩.৬৩ শতাংশ। সৈয়দ এনাম আহমেদ উজ্জল পান ১ হাজার ৯৯৮ ভোট। ১১ জন প্রার্থীর প্রাপ্ত ভোট তার প্রাপ্ত ভোটের অর্ধেকেরও কম। নিকটতম প্রতিদ্বন্দ্বি কনজারভেটিভ পার্টির প্রার্থী পান ৮৫৬ ভোট। লেবার পার্টির রাজনীতিবিদ সৈয়দ এনাম আহমেদ উজ্জলের জন্ম হবিগঞ্জ সদর উপজেলার দিগলবাক গ্রামে। পিতা সৈয়দ মোস্তফা আহমেদ, মা শাহিনা আহমেদ হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকার বাসিন্দা। ১৯৯৫ সালে মাধবপুরের জগদীশপুর জেসি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং বৃন্দাবন সরকারি কলেজ থেকে ১৯৯৭ সালে এইচএসসি ও ১৯৯৯ সালে ডিগ্রী পাস করার পর ঢাকা কলেজে বাংলায় এমএ ভর্তি হন সৈয়দ এনাম আহমেদ উজ্জল।
এরই মাঝে কবিতা লেখালেখি ও সংস্কৃতি চর্চার মাধ্যমে খুবই পরিচিত মুখ ছিলেন হবিগঞ্জ শহরে। শহরের স্বর্ণালী ক্লাব, খোয়াই থিয়েটার, বৃন্দাবন কলেজের কথক ক্যাম্পাস থিয়েটার, রেড ক্রিসেন্ট সোসাইটি, বিশ্ব সাহিত্য কেন্দ্র, পৃথম আলো বন্ধুসভাসহ বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন তিনি। বেশ কিছু স্থানীয় এবং জাতীয় পত্রিকায় কবিতা, গল্প এবং সংবাদ পরিবেশন করতেন নিয়মিত। তার প্রথম কবিতাগ্রন্থ প্রকাশিত হয় ২০০০ সালের ঢাকা বাংলা একাডেমী বইমেলায়। ২০০৩ সালে তিনি উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্যে পাড়ি জমান। ২০১০ সালে স্থানীয় লেবার পার্টিতে যোগ দিয়ে লন্ডনে তার রাজনৈতিক জীবনের শুরু। তখন থেকেই বার্কিং লেবার পাটির একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ শুরু করেন তিনি। গত ২০১৩ সারের ৯ মে উপ-নির্বাচনে এলাকার প্রথম নির্বাচিত বাঙালি কাউন্সিলর হিসেবে সৈয়দ এনাম আহমেদ নাম লেখান ইতিহাসের পাতায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com