শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে টমটমের মনগড়া ভাড়ার চার্ট বানিয়ে ফেসবুকে অপপ্রচার ॥ ভাড়া ৫ টাকাই বহাল-মেয়র মিজানুর রহমান

  • আপডেট টাইম বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে টমটম ভাড়া ৫ টাকাতেই বহাল রাখা হয়েছে। পৌর মেয়র ঘোষণা দিয়েছেন ৫ টাকার বেশি যেনো ভাড়া না নেয়া হয়। কিন্তু মেয়রের এ ঘোষণাকে বৃদ্ধাঙ্গুল প্রদর্শণ করে ১ সেপ্টেম্বর রাতে হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন নিজেদের মনগড়া মতো একটি চার্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপ্রচার করছে। আর এতে করে জনমনে বিভ্রান্তি ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
৫ টাকা ভাড়া নিয়ে গতকাল মঙ্গলবার দিনভর হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে টমটম চালকদের সাথে যাত্রীদের হাতাহাতি ও বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। টমটম চালকরা পুরুষ যাত্রীদের কাছ থেকে ৫ টাকা নিলেও মহিলা যাত্রীদের কাছ থেকে ঠিকই ১০ টাকা নিয়েছেন। অনেক মহিলা যাত্রীর সাথে টমটম চালকদের বাকবিতন্ডার ঘটনা ঘটতে দেখা গেছে। গতকাল সকাল থেকে শহরের শায়েস্তানগর, ২নং পুল, পুরাতন বাসস্ট্যান্ড, থানার মোড়, চৌধুরী বাজারসহ বিভিন্ন পয়েন্টে ৫ টাকার ভাড়া ১০ টাকা নেয়ায় এসব অপ্রীতিকর ঘটনা ঘটে। সরকারী ঘোষণা অনুযায়ী ১ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে গণপরিবহণে আগের ভাড়া বহাল রাখা হয়েছে। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জের গণপরিবহণের ভাড়াও কমানো হয়। এই প্রেক্ষিতে গতকাল অধিকাংশ টমটম চালক ৫ টাকা ভাড়া নিলেও কিছু চালক মেয়রের নির্দেশনা মানেনি।
এ বিষয়ে মেয়র মিজানুর রহমান জানিয়েছেন, হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন বেশ কিছুদিন ধরেই তার নিকট দাবি জানিয়ে আসছিল ভাড়া বাড়ানোর। তিনি জানান, মহামারী করোনা ভাইরাসের কারণে জাতীয়ভাবে গণপরিবহণের ভাড়া বাড়ানো হলে হবিগঞ্জের টমটমের ভাড়া ১০ টাকা করা হয়।
তিনি জানান, সরকারি নির্দেশনা সকলকে মানতে হবে। এ লক্ষ্যে আগের ভাড়াই বহাল রাখা হয়েছে। পৌরসভায় কাউন্সিলরদের নিয়ে সভাও করা হয়েছে। একটি সংগঠন ভাড়া বাড়ানোর প্রস্তাব নিয়ে এসেছিল, নাকচ করে দেয়া হয়েছে। তবে যদি কেউ অতিরিক্ত ভাড়া নেয় নিজ দায়িত্বে নিতে হবে। ওই সংগঠনের তালিকার ব্যাপারে আমি অবগত নই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com