শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জের হেভেন হত্যা মামলা সিআইডি নয় পুলিশের মাধ্যমে তদন্ত চেয়ে বাদীর আবেদন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ মে, ২০১৪
  • ৪৪৯ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে হেভেন চৌধুরী হত্যা মামলার তদন্ত এখনও সিআইডিতে হস্তান্তর হয়নি। পুলিশের হেডকোয়ার্টার থেকে হেভেন চৌধুরী হত্যা মামলাটি তদন্তের জন্য সিআইডিতে স্থানান্তরের আদেশ প্রদান করা হয়। কিন্তু গতকাল পর্যন্ত এ আদেশের কপি পুলিশ সুপার কিংবা মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট পৌছে নি। ফলে মামলার তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার নাজমুল হোসেন মামলার তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এদিকে মামলা সিআইডিতে স্থানান্তরের বিষয়ে বাদী অবহিত নন। উপরন্তু বাদী হেভেনের পিতা মকবুল হোসেন চৌধুরী গত ১৯ মে পুলিশ সদর দপ্তরে এক আবেদনে হেভেন হত্যা মামলা বর্তমান তদন্তকারীর মাধ্যমে তদন্তকার্যক্রম পরিচালনা করার জন্য আবেদন জানিয়েছেন।
সূত্র জানায়, ১৫ মে পুলিশ সদর দপ্তরের সিআইডি বিভাগ ইনচার্জ (এডিশনাল আইজিপি) স্বাক্ষরিত এক পত্রে নবীগঞ্জের আলোচিত হেভেন চৌধুরী হত্যা মামলা সিআইডিতে স্থানান্তরের আদেশ দেয়া হয়। আদেশের কপি হবিগঞ্জ সিআইডিতে আসে। ওই দিনই মামলার ডকেট চেয়ে তদন্ত কর্মকর্তা পুলিশের সহকারী সুপার নাজমূল ইসলামকে চিঠি দেন সিআইডির এএসপি বসু দত্ত চাকমা। সে অনুযায়ী গত রবিবার মামলার ডকেট হস্তান্তরের কথা। কিন্তু পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশে দায়িত্ব প্রাপ্ত সিআইডির এএসপি বসু দত্ত চাকমা ট্রেনিংয়ে রয়েছেন। অপর দিকে সূত্র আরো জানায়, মামলাটি সিআইডিতে স্থানান্তর সংক্রান্ত কোন নির্দেশনা পুলিশ সুপার বা মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট গতকাল পর্যন্ত পৌছেনি। ফলে সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলামই মামলার তদন্তকার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
উল্লেখ্য, আলোচিত মামলার তদন্ত নিয়ে পুলিশ বিভাগে চলছে তদন্তকারী কর্মকর্তা রদবদলের খেলা। গত দু’মাসে ৩ তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। সদর দপ্তর প্রেরিত সিআইডতে স্থানান্তর সক্রন্ত চিঠির আদেশ রহিত করে বর্তমান তদন্ত কর্মকর্তা এএসপি নাজমূল ইসলামের মাধ্যমে তদন্ত অব্যাহত রাখার আবেদন করেন মামলার বাদী মকবুল হোসেন চৌধুরী। গতকাল আবেদনের অনুলিপি পুলিশ সুপার কার্যালয় থেকে নবীগঞ্জ থানায় পৌছেছে। এর সত্যতা নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার ওসি মোঃ জাহাঙ্গীর আলম।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি নাজমূল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মামলা তদন্তে সিআইডির আদেশ সংক্রান্ত বিষয়ে সিলেট রেঞ্জের ডিআইজি বা হবিগঞ্জ পুলিশ সুপার অফিসের নির্দেশনা পাইনি। তিনি বলেন, আমি মামলার তদন্ত করছি। পলাতক আসামীদের আইনের আওতায় নিয়ে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন (চার্জশীট) আদালতে দাখিল করব।
এ বিষয়ে হবিগঞ্জ সিআইডির এসএসপি বসু দত্ত চাকমা বলেন, পুলিশ হেড কোয়ার্টারের (সিআইডি বিভাগ) আদেশে মামলা তদন্তের দায়িত্ব পেয়েছি। বর্তমানে ট্রেনিংয়ে রয়েছি। তদন্ত নিয়ে বাদীর আবেদন বিষয়ে তিনি বলেন, ন্যায় বিচারের স্বার্থে বাদীর আবেদন মুখ্য হিসেবে গণ্য হবে।
মামলার বাদি মকবুল হোসেন চৌধুরী বলেন, তদন্ত কর্মকর্তা আমাকে আশ্বাস দিয়ে বলেছেন, দ্রুততম সময়ের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করবেন। আমি ঘাতকদের বিচার চাই। মামলার তদন্ত নিয়ে লিখিত আবেদনের সত্যতা নিশ্চিত করেন তিনি।
উল্লেখ্য, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বোরহানপুর গ্রামের ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী গত ২৪ ফেব্র“য়ারী শহরের নতুন বাজার মোড়ে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। তাকে প্রথমে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সিলেট ওসমানী মেডিকেলে স্থান্তর করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে সিলেট থেকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৮ ফেব্র“য়ারী বিকেল পৌনে ৫টায় হেভেন চৌধুরী মারা যান। ২ মার্চ নিহত হেভেন চৌধুরীর পিতা মকবুল হোসেন চৌধুরী ছাত্রলীগ আহবায়ক (বহিস্কৃত) হাবিবুর রহমান হাবিব ও ৩ যুগ্ম আহবায়কসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ হত্যাকান্ডের পর বিচারের দাবিতে নয়মৌজা অঞ্চলের লোকজন বিভিন্ন কর্মসূচী পালন করে। এদিকে ৪ মার্চ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত এবং হাবিবসহ ৭ জনকে বহিস্কার করে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ। ১২ মার্চ হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন নেন প্রধান আসামী ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহবায়ক খোর্শেদ আলম মফিজ। পরে মামলার বাদী ওই জামিন বাতিলের জন্য আপীল করলে হাইকোর্ট ডিভিশনের আপিল বিভাগ আসামীদের জামিন বাতিল করেন। ফলে ১৭ এপ্রিল ঢাকার কাকরাইল এলাকা থেকে গ্রেপ্তার হন হাবিব। রহস্য উদঘাটনে দু’দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর হয়। আরজির ভিত্তিতে স্বীকারোক্তি দেন হাবিব। কিন্তু আদালতে গিয়ে স্বীকারোক্তি প্রত্যাহার করেন হাবিব। অপর দিকে ১২ মে হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রিট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন ছাত্রলীগ নেতা নুরুল আমিন। বিজ্ঞ বিচারক জামিন না’মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com