বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

বাহুবলের মিরপুর ইউপি চেয়ারম্যান সাইফুদ্দিনকে কঠোর সতর্ক ডিসি’র কাছে ৭ দিনের মধ্যে মুচলেকা দিয়ে ক্ষমা চাইতে হবে

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ৩৪০ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ করোনার জন্য সরকার থেকে গরীবের জন্য বরাদ্দ করা ত্রাণ গ্রহণকারীর নামের তালিকায় ঘষামাজার অপরাধে অভিযুক্ত হওয়া বাহুবলের ৬নম্বর মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইফুদ্দিন লিয়াকতকে ক্ষমার পাশাপাশি কঠোরভাবে সতর্ক করে দিয়ে আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পাশাপাশি এমন কাজ আর করবেন না বলে হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে গিয়ে মুচলেকা দিতে হবে চেয়ারম্যানকে।
মঙ্গলবার (১৪ জুলাই) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত আদেশে বলা হয়, ‘কর্তব্যকাজে অবহেলা ও গাফিলতির কারণে চেয়ারম্যান মো. সাইফুদ্দিন লিয়াকতকে কঠোরভাবে সতর্ক করা হলো। আদেশে এও বলা হয়, ভবিষ্যতে এ ধরণের কর্মকান্ড আর করবেন না মর্মে হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে গিয়ে আগামী সাতদিনের মুচলেকা দেয়ার শর্তে প্রথমবারের মত ক্ষমা করা হল।’ এর আগে এ ঘটনায় চেয়ারম্যান মো. সাইফুদ্দিন লিয়াকতের বিরুদ্ধে দু’দফায় তদন্ত করে ¯’ানীয় সরকার মন্ত্রণালয়।
সংশ্লিষ্টরা বলেছেন, গত মে মাসে গরিবের জন্য বরাদ্দ করা চাল মিরপুরের চেয়ারম্যান উচ্চবিত্তদের মধ্যে বিতরণসহ ত্রাণের তালিকায় ঘষামাজার পর বাহুবল উপজেলার প্রশাসন তদন্ত করেছিল। সেই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে মিরপুরের চেয়ারম্যানের বিরুদ্ধে ‘ব্যবস্থা’ নেয়ার সুপারিশ করে হবিগঞ্জ জেলা প্রশাসন নথিটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠায়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রতিবেদনটি যাওয়ার পর তদন্ত প্রতিবেদনে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়ে। এরপরই নতুন করে তদন্তের সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত করার জন্য তিন সদস্যের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়। উক্ত তদন্ত কমিটির প্রধান ছিলেন সিলেট বিভাগের স্থানীয় সরকার বিভাগের পরিচালক। কমিটির অন্য দুই সদস্য হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও হবিগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা। গত ২১ জুন দ্বিতীয় দফায় তদন্ত প্রতিবেদনটি মন্ত্রণালয়ে পাঠায় কমিটি।
গত মে মাসে চেয়ারম্যান সাইফুদ্দিনের বিরুদ্ধে গরিবের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠে। এরপর উপজেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করে। গণমাধ্যমেও বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হয়।
সংশ্লিষ্টরা বলেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বৈশ্বিক পরিস্থিতিতে কর্মহীন নিম্ন আয়ের মানুষের মাঝে দেশের প্রতিটি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। কিন্তু বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়ন চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত এর বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ উঠে। গত ১১ মে ত্রাণ বিতরণে অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন করেন এলকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com