শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে সড়কে লাশের মিছিল ॥ হবু বর-পিতা-ভাই-বোন-ভাবীসহ নিহত ১০ ॥ আহত ৩

  • আপডেট টাইম শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৭৫৬ বা পড়া হয়েছে

এটিএম সালাম/আলমগীর মিয়া/ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥
হবু বধূকে বিয়ের আংটি পড়াতে যাওয়ার সময় পথিমধ্যে নবীগঞ্জে সড়কে প্রাণ গেল প্রবাসী হবু বর-পিতা-ভাই-ভাবীসহ ১০ জনের। গুরুতর আহত হয়েছেন আরো ৩জন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁও নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন-নারায়নগঞ্জের ফতুল্লা পাগলা কুসুমপাড়া এলাকার সৌদি প্রবাসী হবু বর ইমন খাঁন (২৬), তার পিতা আব্বাস উদ্দিন খাঁন (৫০), তার ভাই রাব্বি খাঁন (২৩), মামাতো ভাই রাজিব আহমেদ (২৭), খালাতো ভাইয়ের বউ আসমা বেগম (২৮), গিয়াস উদ্দিন (৫১), বন্ধু মহসিন আহমেদ (২৫), ইমরান মিয়া (২৪), মামী সুমনা বেগম (২৮) ও মামাতো বোন ও নিহত সুমনা বেগমের শিশু সন্তান খাদিজা আক্তার (৪)। ইমনের স্থায়ী ঠিকানা বরিশালে। বসবাস করতেন নারায়নগঞ্জে।
নিহতদের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সৌদি প্রবাসী ইমন খানের সাথে সিলেটের সুনামগঞ্জের দিরাই জগদল গ্রামের জনৈক যুবতীর মোবাইলে প্রেমের সম্পর্ক হয়। সেই সম্পর্কের জের ধরেই উভয়ের পরিবারের মধ্যে বিয়ের কথাবার্তা হয়। মাত্র ক’ুদন আগে বিয়ে করবেন বলে ইমন দেশে আসেন। হবু বধূকে আংটি পড়ানোর জন্য গত শুক্রবার ভোরে নারায়নগঞ্জের ফতুল্লা পাগলা কুসুমপাড়া এলাকা থেকে সৌদি প্রবাসী ইমন খাঁন (২৬), তার পিতা, ভাই, ভাবি, বন্ধুসহ পরিবারের ১৩ জন সদস্য নিয়ে (হাইএস) মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ১৯-৫৪৬২) যোগে সুনামগঞ্জের দিরাই জগদল গ্রামের উদ্দ্যেশে রওয়ানা দেন। পথিমধ্যে নবীগঞ্জের দিনারপুর অঞ্চলে পৌছুলে দ্রুতগামী প্রাইভেট মাইক্রোবাসটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশের একটি বড় গাছের সাথে ধাক্কা লেগে দুুমড়ে-মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলে নিহত হন বর ইমন খাঁন (২৬), তার পিতা আব্বাস উদ্দিন খাঁন (৫০), তার ভাই রাব্বি খাঁন (২৩), মামাতো ভাই রাজিব আহমেদ (২৭), খালাতো ভাইয়ের বউ আসমা বেগম (২৮), গিয়াস উদ্দিন (৫১), বন্ধু মহসিন আহমেদ (২৫), ইমরান মিয়া (২৪)। আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সিখানে চিকিৎসাধীন অবস্থায় ইমনের মামী সুমনা বেগম (২৮), ইমনের মামাতো বোন নিহত সুমনা বেগমের শিশু সন্তান খাদিজা আক্তার (৪) মারা যায়।
দূর্ঘটনায় গুরুতর আহত-রফিকুল ইসলাম (৫৫), আবুল হোসেন (৫০), গাড়ি চালক নাদিম মাহমুদ (৩৬)কে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ, শেরপুর হাইওয়ে থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে লাশগুলো উদ্ধার করে। পরে নিহতদের লাশ শেরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। বিকেলে নিহতদের আত্মীয়স্বজন শেরপুর হাইওয়ে থানাতে উপস্থিত হয়ে লাশ সনাক্ত করেন।
এসময় বর ইমনের মামাতো ভাই আব্দুল আহাদ বলেন, নিহতরা একটি বিয়ের পাত্রী দেখার জন্য সুনামগঞ্জের দিরাইয়ে যাচ্ছিলেন তিনি তার লাশগুলো সনাক্ত করেন।
নিহত ইমনের মামাতো ভাই শাহাদাত হোসেন জানান, ইমনের বন্ধু রাজিবেরও বিয়ে দিন-তারিখ ঠিক ছিল ২৬ মার্চ। এই মর্মান্তিক ঘটনা কোনো ভাবেই মেনে নেয়ার নয়, ইমন ও রাজিবের ইচ্ছে ছিল তারা একই মাসে বিয়ের পিরিতে বসবে। কিন্তু বিধিবাম মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় কেড়ে নিল তাদের তরতাজা প্রাণ।
কান্দিগাঁও জামে মসজিদের মুয়াজ্জিম আমীর আলী জানান-তিনি নামাজ পড়ে হাটাহাটি করছিলেন, এ সময় হঠাৎ বিকট শব্দ শুনে দৌড়ে এসে দেখেন একটি মাইক্রোবাস গাছের সাথে ধাক্কা লেগে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। কয়েকটি লাশ মাটিতে পড়ে আছে, ভিতরেও কয়েকজন লোক ছটপট করছিল। এ সময় তার শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। তিনি আরো বলেন, দুর্ঘটনার সময় অনেকের শরীরের বিভিন্ন অঙ্গ বিচ্ছিন্ন্ন হয়ে যায়।
শেরপুর হাইওয়ে থানার ওসি এরশাদুল হক ভূইয়া জানান, নারায়গঞ্জ থেকে ১৩ জন যাত্রী সুনামগঞ্জে যাচ্ছিলেন। পথিমধ্যে কান্দিগাঁও গ্রামে দুর্ঘটনাটি ঘটনা ঘটে। ঘটনাস্থলে পুলিশ পৌছে হতাহতদের উদ্ধার করে, পরে যান চলাচল স্বাভাবিক হয়। তিনি বলেন ঘটনাস্থলে ৮জন মারা যায়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় আরো ২জন মারা যায়।
হবিগঞ্জ ফায়ার স্টেশনের ডিউটি অফিসার আইয়ুব বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত ও আহতদের উদ্ধার করেছি।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল জানান, মাইক্রোবাসটি নিয়ন্ত্রন হারিয়ে অজ্ঞাতনামা ১জন মহিলা ও ৭জন পুরুষ ঘটনাস্থলেই নিহত হয়েছেন। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় আরো ২জন মারা যায়। হতাহতদের প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাসও দেন তিনি।
এদিকে মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ও নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত কুমার পাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com