বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সদর হাসপাতালের দালালের উপদ্রবে অতিষ্ট রোগী-স্বজন ॥ হামলায় আহত ৩

  • আপডেট টাইম রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৫৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মা-ফার্মেসীর দালালদের উপদ্রবে অতিষ্ট হবিগঞ্জ সদর হাসপাতালে আসা রোগীসহ স্বজনরা। বিভিন্ন কুট-কৌশলে সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে যায় ওই দালাল চক্রটি। সহজ-সরল রোগীর স্বজনদের নিকট ঔষধ বিক্রয় করে কয়েকগুণ বেশি দামে ঔষধ বিক্রয় করে হাতিয়ে নিচ্ছে তাদের সর্বস্ব। তাদের কথা না শোনলেই ঘটছে বিপত্তি। তাদের এমন কর্মকান্ডে ক্ষুব্ধ পার্শবর্তী ব্যবসায়ীরাও। তাদের অপকর্মের প্রতিবাদ করলেই নেমে আসে মিথ্যা মামলা-হামলাসহ নানান ধরনের হয়রানি।
জানা যায়, প্রায় ১ মাস পুর্বে মা ফার্মেসীর দালাল হারুনের সাথে কথা কাটাকাটি হয় সাদিয়া ফার্মেসী সেলসম্যান কাউছার মিয়ার। এনিয়ে হারুন মিয়া বাদী হয়ে কাউছারের উপর হবিগঞ্জ সদর থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করে। পরে বিষয়টি স্থানীয়রা মিমাংসা করে দেন। কিন্তু এতেও কান্ত হয়নি ওই ফার্মেসীর মালিক ও দালালরা। তাদের অত্যাচারে কাউছার মিয়া চাকুরি ছেড়ে অন্যত্র চলে যান। গতকাল রাতে কাউছার মিয়া তার ব্যক্তিগত কাজে হাসপাতালে আসে। এ সময় কাউছার সাদিয়া ফার্মেসীর সেলসম্যান চয়ন চন্দ্র দাসের সাথে বসে গল্পগোজব করে। বিষয়টি হারুনসহ তার সহযোগীরা দেখতে পায়। কিছুক্ষণ গল্পগোজব শেষে কাউছার চলে যায়। এদিকে চয়ন দাসও তার ব্যবসা প্রতিষ্টানে যাওয়ার উদ্দেশ্যে সিভিল সার্জনের কার্যালয়ের সামনে যাওয়া মাত্র হারুন ও তার সহযোগীরা চয়নের গতিরোধ করে কাউছার কোথায় জানতে চায়। এ সময় কাউছার তার বাসায় চলে গেছে জানালে হারুন, সেলিমসহ অন্যান্যরা চয়নের উপর এলোপাতারি ছুরকাঘাত করতে থাকে। তার শোর-চিৎকারে আশপাশের ফার্মেসী থেকে আব্দুল খালেক ও আব্দুস সামাদসহ অন্যানরা এগিয়ে গেলে হামলাকারীরা তাদের উপরও চড়াও হয়। তাদের হামলায় খালেক ও সামাদ মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হারুণ, রুবেল, সেলিমসহ তারা পালিয়ে যায়। আহত অবস্থায় স্থানীয় ব্যবসায়ীরা আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে চয়ন দাসের হাতের দুটি কেটে যায় এবং খালেক মিয়া একটি হাত ভেঙ্গে যায়। এ ঘটনায় সদর হাসপাতাল এলাকায় আতঙ্ক বিরাজ করছে এ নিয়ে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। হামলার ঘটনায় চয়ন দাস বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, ইতিপুর্বেও মা-ফার্মেসীর বিরুদ্ধে রোগীর লোকজনের কাছ থেকে অতিরিক্ত মূল্য রাখার একাধিক অভিযোগ উঠে এবং বেশ কয়েকটি বিষয় শালিস বৈঠকের মাধ্যমে সমাধান করা হয়। গত এক সপ্তাহ পুর্বেও বাহুবল উপজেলার জয়পুর গ্রামের এক রোগীর স্বজনের কাছ থেকে ৬শ টাকার ঔষধের দাম ১৩শ টাকা রাখে। বিষয়টি থানা পর্যন্ত গড়ায়। পরে সদর থানার এসআই আব্দুর রহিমসহ একদল পুলিশ ফার্মেসীতে গেলে আশপাশের দোকানে ওই রোগীর ঔষধগুলো যাচাই করে ঘটনার সত্যতা পান। এ সময় অতিরিক্ত টাকাও ফেরত দেন ওই ফার্মেসীর মালিক এবং ভবিষ্যতে এমন কাজ আর করবে না মর্মে প্রতিজ্ঞা করেন। কিন্তু এক সপ্তাহ যেতে না যেতেই আবারো অতিরিক্ত দাম রাখে মা-ফার্মেসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com