শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বানিয়াচংয়ে মসজিদের স্থান নির্ধারণ নিয়ে সৃষ্ট উত্তেজনা প্রশাসনের হস্তক্ষেপে নিরসন

  • আপডেট টাইম রবিবার, ৪ আগস্ট, ২০১৯
  • ৭২২ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ প্রশাসনের তৎপরতায় মসজিদের স্থান নির্ধারণকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যা সমাধান করা হয়েছে। গতকাল এ উপলক্ষে ৩নং বানিয়াচং দক্ষিণ পূর্ব ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গণে এক সভা অনুষ্ঠিত হয়। মাওলানা আব্দুল বাছেত আজাদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সিনিয়র আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ আব্দাল হোসেন খান, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, ৪নং ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া, ৩নং ইউপি চেয়ারম্যান মাওঃ হাবিবুর রহমান, মাওঃ আতাউর রহমান, মাওঃ মুখলিছুর রহমান, মাওঃ আব্দুল জলিল ইউসুফী, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান খান, হায়দারুজ্জামান খান ধন মিয়া, মোহাম্মদ আলী, বিপূল ভূষন রায়, আমির হোসেন নিয়াশা, কাজল চ্যাটার্জী, কৃষ্ণ দেব, মুক্তিযোদ্ধা আব্দুর কাদির তুফানী, কালাই উল্বা সর্দারসহ বানিয়াচংয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, বানিয়াচং সদরের জাতুকর্ণ পাড়ায় একটি নতুন মসজিদ নির্মাণের জন্য খলিল মিয়া, সুরুজ উল্বাগংদের নামে জায়গা দান করেন রাজ আলী মেম্বার। যেখানে মসজিদ নিমার্ণের জন্য স্থান নির্বাচন করা হয়েছে, সেই জায়গাটি একেবারে হিন্দু সম্প্রদায়ের নিকটবর্তী হওয়ায় ভবিষ্যতে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে অপ্রীতিকর ঘটনা এড়াতে মসজিদটি দূরবর্তী কোথাও স্থানান্তরের দাবী জানান হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ। এ ঘটনাকে কেন্দ্র করে গত ক’দিন যাবৎ বেশ উত্তেজনা চলে আসছিল। প্রশাসনের নজরে আসায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার, অফিসার ইনচার্জ রাশেদ মোবারককে নিয়ে সৃষ্ট ঘটনা নিরসনের উদ্যেগ নেন। এরই ধারাবাহিকতায় বানিয়াচংয়ের শীর্ষ স্থানীয় আলেম-ওলামা ও বিভিন্ন পর্যায়ের নেতৃব”ন্দসহ হিন্দু নেতৃব”ন্দকে নিয়ে সভা আহবান করা হয়। সভায় নীতিগতভাবে সিদ্ধান্ত হয়, উভয়ের মধ্যে শান্তি বজায় রেখে হিন্দু সম্প্রদায়ের বাড়ীর অদূরে মসজিদটি নির্মাণ করা হবে। ভবিষ্যতে যেন এক ধর্মের লোকের সাথে অন্য ধর্মের লোকজনের কোনরূপ সমস্যা সৃষ্টি না হয়, এজন্য উভয়ের সম্মতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে বিষটি সমাধান হওয়ায় বানিয়াচংয়ের সকলের স্তরের মানুষজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইউএনও মোঃ মামুন খন্দকার। সভার পর পরই ধন্যবাদ জানাতে সভাস্থলে উপস্থিত হন ইউএনও মোঃ মামুন খন্দকার ও অফিসার ইনচার্জ রাশেদ মোবারক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com