মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

‘সকলের তরে সকল আমরা প্রত্যেক আমরা পরের তরে’

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ মে, ২০১৯
  • ৪৫১ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ একদিকে ধানের মূল্য কম অন্যদিকে শ্রমিকের অভাবে ধান কাটা যাচ্ছিল না তখন একদল তরুণ শিক্ষার্থী ধান কেটে প্রমাণ করলেন “সকলের তরে সকল আমরা, প্রত্যেক আমরা পরের তরে”।
বুধবার এবং মঙ্গলবার একটি সংগঠনের ৮ থেকে ১০জন শিক্ষার্থী চুনারুঘাট পৌর শহরের লক্ষীপুর এলাকার কৃষক সেলিম মিয়াসহ কয়েকজনের ধান কেটে দিয়েছে। চলতি বোরো মওসুমে উপজেলায় ধানের মুল্য কমে যাওয়া এবং পাকা ধান কাটতে গিয়ে মজুরীর মুল্য বেড়ে যাওয়ায় কৃষকরা বেকাদায় পড়েছেন। এছাড়া ধান কাটার মজুর না পাওয়ার কারণেও ধান কাটতে পারছিলেন না। সারা দেশে যখন এ নিয়ে হই চই তখন চুনারুঘাটে সৃজনশীল মেধাবিকাশের শিক্ষার্থীরা কৃষকের পাশে দাড়াল। তারা ৭/৮ জন শিক্ষার্খী মঙ্গলবার সকালে লক্ষীপুর গ্রামের সেলিম মিয়ার ধান কেটে দেয়।
বুধবারও তারা তাদের সহপাটি নাহিদ মিয়ার বাবার জমির ধান কেটে দিয়েছে। সংগঠনের ৮/১০ জন শিক্ষার্থী গত দুদিনে স্থানীয় হিসেবে কেয়ার খানি জমির ধান কেটে দিয়েছে। এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানা আলোচনা সমালোচনা।
সংগঠনের আহবায়ক সাইফুর রাব্বি জানান, তাদের এলাকার কৃষকরা মজুর না পাওয়া এবং মজুরের মুল্য বেড়ে যাওয়ায় আমরা কৃষকের ধান কাটার উদ্যোগ নেই। তাই আমাদের সংগঠনের সদস্যরা ধান কেটে দিয়েছি।
সংগঠনের সদস্য তোফাজ্জল হোসেন জানান, আজ আমরা ৭/৮ জন সদস্য মিলে আমাদের সহপাটি নাহিদের পিতার ধান কেটে দিয়েছি। তার বাবা ধান কাটার কামলা (মজুর) পাচ্ছিলেন না তাই আমার এ ধান কাটার উদ্যোগ নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com