সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে পারিবারিক বিষয় নিয়ে বাকবিতন্ডা ॥ পুত্রের হাতে পিতা খুন হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ॥ রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই উত্তম পন্থা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের সামন থেকে ১২ রোমিও আটক পরিবারের মুছলেখায় মুক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চুনারুঘাটের ১ জনের মৃত্যু নবীগঞ্জে বউ-শাশুড়ীর ঝগড়া প্রাণ গেল সবুর হোসেনের বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিয়েছিল-এমপি মিলাদ গাজী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়াই হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার-এমপি মজিদ খান পইলে শহীদ এনাম স্মৃতি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তিতখাই-চান্দপুর সড়কটি সংস্কার কাজ বন্ধ ॥ জনদুর্ভোগ চরমে বানিয়াচঙ্গে চেক ডিজঅনার মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
চুনারুঘাটে মতবিনিময় সভায় ব্রিগেডিয়ার জেনারেল ॥ দেশের অভ্যন্তরে আসা ভারতীয় চোরকারবারীদের ধরিয়ে দিন

চুনারুঘাটে মতবিনিময় সভায় ব্রিগেডিয়ার জেনারেল ॥ দেশের অভ্যন্তরে আসা ভারতীয় চোরকারবারীদের ধরিয়ে দিন

আব্দুল হালীম ॥ ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের গৌরনগর মজুমদার বাড়ি এলাকায় ভারতীয় লোকজনের হাতে গণপিটুনিতে নিহত ৩ বাংলাদেশীর ঘটনা ও সীমান্ত সন্ত্রাস এবং চোরাচালান প্রতিরোধে বিজিবির সাথে এলাকাবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪টায় গাজীপুর ইউনিয়ন কমপ্লেক্সের সামনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় গাজীপুর ইউপি চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাবিবুল করিম, কর্ণেল মো. তারিকুল ইসলাম, শ্রীমঙ্গল এর ১৪ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফট্যানেন্ট কর্ণেল সাইফুদ্দিন কাউসার, জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ সুপার কামরুল আমীন, পাবলিক প্রসিকিউটর এডভোকেট আকবর হোসেন জিতু। সভায় পুলিশ সুপার বলেন, অপরাধীদের আইনের হাতে তুলে দেবেন। এদেরকে কোন ধরনের সহযোগিতা করবেননা। জেলা প্রশাসক বলেন, গরু চোর, চোরাকারবারী ও সীমান্ত সন্ত্রাসীদের সামাজিকভাবে বয়কট করুন। তাদের বিরুদ্ধে এলাকায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, মাত্র কয়েকজন অপরাধীর জন্য পুরো দেশ এখন অপবাদ দায় নিতে হচ্ছে। সভার প্রধান অতিথি বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম বলেন, ভারতের তৈরী ফেনসিডিল ও মদ সে দেশের লোকজন খায় না। তিনি বলেন, মাদক চোরাকারবারীদের কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদক দেশের জন্য ভয়াবহ ক্ষতির কারন। বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল বলেন, ভারত থেকে যা আসে ৮০ ভাগই হলো মাদক। তিনি বলেন, মাদকের কারনে কি হচ্ছে আজকাল। মেয়ে তার বাবা-মাকে জবাই করে হত্যা করছে। তিনি বলেন, কেউ যদি মনে করে, মাদকের ব্যবসা করে ঢাকায় বাড়ি-গাড়ির মালিক হবেন, তা হবে ভুল। মাদক ব্যবসায়ী, চোরকারবারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ সময় উপস্থিত লোকজন জানান, ভবিষ্যতে গরু চুরির মতো ঘটনা ঘটবে না। তিনি বলেন, বাংলাদেশের সীমান্তে ও দেশের অভ্যন্তরে আসা ভারতীয় চোরকারবারীদের পুলিশের হাতে ধরিয়ে দিন। তবে ভারতের অভ্যন্তরে গিয়ে নয়। হাবিবুল করিম বলেন, ৫ কেজি ৬ কেজি গাজা, সুপারি ও গরু চুরি এনে সংসার চালাতে হবে, এ অবস্থা তো দেশে নেই। তিনি ভারতের অর্থনীতিবিদদের বরাত দিয়ে বলেন, ভারতের অর্থনৈতিক অবস্থা বাংলাদেশের চেয়ে খারাপ। তাহলে কেন আমরা সামান্য কিছু টাকার জন্য জীবন দেবো। ব্রিগেডিয়ার জেনারেল বলেন, বাংলাদেশ সীমান্তে আমাদের লোকরা ফসল ফলালেও তা ঘরে তুলতে পারে না কারন ভারত থেকে ৫০/৬০ একদল সন্ত্রাসী এসে এ ধান কেটে নিয়ে যায়। যে কারনে সীমান্তের মানুষ গুলো ভালো নেই।
উল্লেখ্য, শনিবার দিনগত রাতে ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের গৌরনগর মজুমদার বাড়ি এলাকায় অনুপ্রবেশের দায়ে স্থানীয় লোকজন ৩ বাংলাদেশীকে কুপিয়ে হত্যা করে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com