শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু ॥ ২২ টি কেন্দ্রে পরীক্ষার্থী ১১ হাজার ১৫ জন ॥ অনুপস্থিত ১০৫ জন

  • আপডেট টাইম শুক্রবার, ৪ এপ্রিল, ২০১৪
  • ৩৭৯ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ কোন প্রকারের অপ্রীতিকর ঘটনা ছাড়াই গতকাল শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। হবিগঞ্জ জেলার ২২টি কেন্দ্র থেকে মোট ১১ হাজার ১৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। পরীক্ষার প্রথম দিনে গতকাল ১০৫ জন অনুপস্থিত ছিল। গত বছরের তুলনায় চলতি বছরে পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৬শ ৮২ জন বেশি। প্রত্যেকটি কেন্দ্রে একযোগে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়।
জেলা প্রশাসক কার্যালয়ের তথ্য মতে, বাংলা আবশ্যিক ১ম পত্র পরীক্ষায় এইচএসসি (জেনারেল) ৯হাজার ৮শ ৯৭জন শিক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত ছিল ৯২ জন। কারিগড়ি (ভোকেশনাল) পরীক্ষায় জেলার ৫ টি কেন্দ্রে ২শ ৮১ জন পরিক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২ জন। মাদ্রাসার অধীনে ( আলীম) কুরআন মজীদ পরীক্ষায় ৪টি কেন্দ্রে ৮শ ৩৭জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১১ জন।
কেন্দ্র অনুযায়ী বৃন্দাবন সরকারী কলেজে ৫শ২৩ জন, সরকারী মহিলা কলেজে ১হাজার ৭শ ৬২ জন, হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ১শ১৩ জন, শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজে জেনারেল বিভাগে ৯ শ ৩৮ জন এবং ভোকেশনালে ৬৭ জন, হবিগঞ্জ দারুছুন্নাৎ ফাজিল মাদরাসা ২শ ৩৩জন পরীক্ষার্থী অংশ নেয়। এছাড়া বানিয়াচং উপজেলার নাগুড়া শচীন্দ্র কলেজে ৭২৪ জন, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদরাসা ৭০ জন, জনাব আলী ডিগ্রি কলেজে ৫৭০ জন।
নবীগঞ্জ উপজেলার সৈয়দপুর বাজার ফাজিল মাদরাসা ২০২ জন, ইনাতগঞ্জ ডিগ্রি কলেজ ৩১৫জন, আউসকান্দি রঃ পঃ উচ্চ বিদ্যালয় ও কলেজ ৫২৩ জন, নবীগঞ্জ ডিগ্রি কলেজ জেনারেল বিভাগে ৬শ ৬ জন এবং ভোকেশনালে ৩৫জন।
মাধবপুর উপজেলার সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রি কলেজ জেনারেল বিভাগে ৬৭৯ জন এবং ভোকেশনালে ৫০জন, ধর্মঘর কলেজ ৩শ ২০ জন, মনতলার শাহজালাল কলেজে জেনারেল বিভাগে ৫শ জন এবং ভোকেশনাল বিভাগে ১৬ জন।
চুনারুঘাট উপজেলার চুনারুঘাট সরকারি কলেজ ৬শ ৮৭ জন, হাজী আলীম উল্লাহ সিনিয়র মাদরাসা ৩শ৩২ জন, গাজীপুর হাই স্কুল এন্ড কলেজ ২ শ ৭৫ জন। বাহুবল উপজেলার আলিফ সোবহান চৌধুরী কলেজ ৬শ২৩ জন, বাহুবল কলেজ ১শ ৮৭ জন।
আজমিরীগঞ্জ উপজেলার আজমিরীগঞ্জ কলেজ ৪শ০৬ জন।
লাখাই উপজেলার মুক্তিযোদ্ধা জিয়া কলেজ ২শ ৫৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছেন। আগামী ৮ মে পরীক্ষা শেষ হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com