শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

এমপি আবু জাহিরের যুগান্তকারী উন্নয়নের ১০ বছর উদযাপন

  • আপডেট টাইম সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮
  • ৫১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার সর্বত্র এখন উৎসবের আমেজ। চারিদিকে ছেয়ে গেছে ব্যানার, তোড়ন আর ফেস্টুনে। এই উৎসবের উপলক্ষ্য হল হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহিরের যুগান্তকারী উন্নয়নের ১০ বছর উদযাপন। আজ সোমবার সকালে উৎসবের নগরীতে পরিণত হবে হবিগঞ্জ শহর। লাখো জনতার অংশগ্রহণে হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। আজ সোমবার সকাল ১০টায় কেন্দ্রীয় ঈদগাহ থেকে বর্ণাঢ্য শোভযাত্রাটি শুরু হয়ে হবিগঞ্জ শহর প্রদক্ষিণ করে পুনরায় ঈদগাহে গিয়ে সমাপ্ত হবে। এর আগে নির্ধারিত পয়েন্টে বিভিন্ন্ এলাকা এবং ইউনিটের নেতকার্মীরা সমবেত হবেন। আজকের শোভাযাত্রাকে সফল করতে গ্রামে গ্রামে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চালানো হয় ব্যাপক প্রচারনা। শোভাযাত্রাকে বর্ণিল করতে রং বেরঙ্গের নৌকা তৈরি করা হয়েছে। কেউ কেউ তৈরি করেছেন বিভিন্ন শ্লোগান সংবলিত আলাদা টি শার্ট আর ক্যাপ। ক্রয় করা হয়েছে কয়েক হাজার ভুভুজেলা বাশি। হাতে থাকবে ব্যানার আর ফেস্টুন। শোভাযাত্রার ছবি ধারণ করতে হবিগঞ্জের আকাশে প্রথমবারের মত উড়বে চালক বিহীন ড্রোন বিমান। ড্রোন থেকে ছবি ধারণ করা হবে। এয়ারলিংক শোভাযাত্রা লাইভ প্রচার করবে। ফেইসবুকে এমপি আবু জাহিরের আইডি থেকেও করা হবে লাইভ। বর্ণাঢ্য শোভাযাত্রায় উপস্থিতি নিশ্চিত করতে রিজার্ভ করা হয়েছে ২’শ বাস, ৫০টি ট্রাক, ৭০টি ইমা এবং প্রায় ৩ হাজার সিএনজি-অটোরিক্সা এবং টমটম। লোক সমাগম নিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। আর সহযোগী সংগঠনগুলোও লোকসমাগম এবং বৈচিত্র আনতে ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল জানান, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ইউনিট থেকে ব্যাপক লোকসমাগমের জন্য পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শোভাযাত্রায় তারা ৬০ হাজার লোক সমাগম করবেন বলে প্রতিশ্র“ত ব্যক্ত করেন। পাশাপাশি সহযোগী সংগঠন থেকে আসবেন আরও অনেক নেতা-কর্মী।
লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ জানান, লাখাই উপজেলায় এমপি আবু জাহির ব্যাপক উন্নয়ন কাজ করায় শোভাযাত্রায় অংশ নেয়ার জন্য জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। লাখাই উপজেলা থেকে ৩০ হাজার লোকের সমাগম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর বাইরে সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও তাদের নিজস্ব ব্যানারে এই শোভযাত্রায় অংশগ্রহণ করবেন।
হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির জানান, হবিগঞ্জের মাটির সন্তান হিসেবে যখন আমাকে নির্বাচিত করা হয়; তখন এলাকার উন্নয়ন কাজকে নিজের কাজ মনে করে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। শেখ হাসিনা মেডিকেল কলেজসহ অবহেলিত হবিগঞ্জকে পরিণত করেছি একটি আলোকিত জেলায়। বিগত ৪০ বছরে যে কাজ হয়নি; আমি ১০ বছরে এর চেয়ে অনেক বেশি উন্নয়ন কাজ করেছি। তবে আরো বেশি উন্নয়ন করার স্বপ্ন আমি এখনও লালন করি। হবিগঞ্জবাসীর খেদমত করায় এর আগে আমাকে সর্বদলীয়ভাবে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়। এবার আমার নেতাকর্মীরা আয়োজন করেছেন ইতিহাসের সর্ববৃহৎ শোভাযাত্রার। এই আয়োজনের জন্য আমি আমার নেতাকর্মী এবং নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি প্রতিদান পাওয়ার জন্য কোনও কাজ করি না। এলাকার উন্নয়ন কাজকে আমি নৈতিক দায়িত্ব এবং ইবাদত মনে করে রাজনীতি করে যাচ্ছি। তারপরও জনগণ যখন প্রতিদান হিসাবে আমার প্রতি ভালবাসা দেখান; তখন আমার দায়িত্ববোধ আরো বেড়ে যায়। সুযোগ পেলে আগামীতে হবিগঞ্জকে একটি উন্নত জেলায় রূপান্তর করব ইনশাল্লাহ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com