শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মানবতা বিরোধী অপরাধে আটক বানিয়াচঙ্গের চেয়ারম্যান মধু মিয়া ঢাকা কেন্দ্রীয় কারাগারে

  • আপডেট টাইম সোমবার, ২৮ মে, ২০১৮
  • ৩৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারকৃত বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মধু মিয়া তালুকদারকে ঢাকায় কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে গত ২৪ মে তাকে মানবতা বিরোধী আন্তর্জাতিক ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জ ডিবি’র ওসি মোঃ শাহ আলম।
এলাকাবাসী সূত্র জানায়, ১৯৭১ সালে মুরাদপুর ইউপি চেয়ারম্যান মধু মিয়া তালুকদারের বড় ভাই আব্দুল ওয়াহাব এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। আব্দুল ওয়াহাবের বিরুদ্ধে অভিযোগ রয়েছে সে সময় আজমিরীগঞ্জের কাকাইলছেও এলাকার এক হিন্দু নববিবাহিতা নারী স্বামীর বাড়ি থেকে তার এক আত্মীয়কে নিয়ে বাবার বাড়ি কাকাইলছেও গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে বিথঙ্গল এলাকায় পৌছলে আব্দুল ওয়াহাব ও তার বন্ধু আদম আলীর নেতৃত্বে তাদের লোকজন মহিলার সাথে থাকা আত্মীয়কে মারপিট করে জোরপূর্বক তাকে ওয়াহাবের বাড়িতে নিয়ে যায়। ওই মহিলাকে আব্দুল ওয়াহাবের বাড়িতে ৩ দিন রেখে ধর্ষণ করা হয়। পরবর্তীতে বিষয়টি অবগত হয়ে বিথঙ্গল গ্রামের মুদি মালের ব্যবসায়ী প্রমোদ রায়, আরাধন ও লক্ষণ নমসূত্রসহ কয়েকজন প্রতিবাদ করলে উভয় পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষেকালে আব্দুল ওয়াহাব ও তার সহযোগীরা প্রমোদ রায়, আরাধন ও লক্ষণ নমসূত্রকে নির্মমভাবে হত্যা করে। এ সংঘর্ষে ওয়াহাবের বন্ধু আদম আলীও নিহত হয়। স্বাধীনতা যুদ্ধের শেষ সময়ে কাকাইলছেও এলাকাবাসী আব্দুল ওয়াহাবকে হত্যা করে তার বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। ১৯৭১ সালের ওই সময় আব্দুল ওয়াহাবের ভাই বর্তমান ইউপি চেয়ারম্যান মধু মিয়া তালুকদার প্রাইমারী স্কুলের ছাত্র ছিলেন। ডিবি পুলিশ সূত্র জানায়, যুদ্ধকালীন সময় মধু মিয়া তালুকদার ৫ম শ্রেণির ছাত্র ছিলেন বলে সে তাদের জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com