শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে কালবৈশাখীর তাণ্ডব ঘরবাড়ি বিধ্বস্ত ॥ ফসলের ক্ষতি

  • আপডেট টাইম শনিবার, ১২ মে, ২০১৮
  • ৫৮৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে গ্রামাঞ্চলসহ শহরের জনপদ। সেই সাথে প্রচন্ড শিলাবৃষ্টি কৃষকের ঘামেঝড়া ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি আঘাত হানে। প্রায় ২০মিনিট স্থায়ী এই ঝড়ে অসংখ্য ঘর বাড়ি বিধ্বস্ত হয়। ছোট বড় অনেক গাছপালা উপড়ে পড়ে। অনেক স্থানে বিদ্যুতের খুটি ভেঙ্গে যাওয়ায় বিদ্যুত বিপর্যয় ঘটেছে। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আউশকান্দি, দীঘলবাক, কুর্শি, করগাঁও, বাউসা, দেবাপাড়া, বড় ভাকৈর (পশ্চিম), বড় ভাকৈর (পূর্ব) ও কালিয়ারভাঙ্গা ইউনিয়নের বিভিন্ন গ্রামে। ঝড়ের কবলে পড়ে উড়িয়ে ঘরের ছালা আনতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছেন করগাঁও ইউনিয়নের রাধানগর গ্রামের রসরাজ সরকারের ছেলে রঙ্গরাজ সরকার (৫০)। এদিকে শিলাবৃষ্টি ও ঝড়ে বিভিন্ন হাওরে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে কৃষকরা জানান।
একের পর এক প্রাকৃৃতিক দুর্যোগে কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন।
এ ব্যাপারে কয়েকজন কৃষকের সাথে আলাপ হলে তারা বলেন-ঝড়, শিলাবৃষ্টি, ধানকাটা শ্রমিক সংকট, বজ্রপাত, প্রতিকূল আবহাওয়ার কারণে ধান শুকাতে না পারা, যোগাযোগ ব্যবস্থার কারণে ধান বাড়িতে না নিয়ে আসতে পারা এসব মিলিয়ে কৃষকদের মধ্যে একধরণের অস্থরতা বিরাজ করছে।
নবীগঞ্জ পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম আবদুল বারী বলেন, ঝড়ে টিনের চালাসহ অনেক বাসা-বাড়ি ও রাস্তাঘাটের ওপর গাছপালা ভেঙে পড়েছে। ফলে অনেক স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে। শাহজিবাজার থেকে আসা মেইন লাইন ছিঁড়ে যাওয়ায় নবীগঞ্জ, আজমিরীগঞ্জ ও বানিয়াচং-এ তিনটি উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। অনেক জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হচ্ছে না। তবে চেষ্টা চলছে স্বাভাবিকভাবে বিদ্যুত সরবরাহ করার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com