শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

লাখাইয়ে বিএনপির একক প্রার্থী মেনে নিতে পারেনি একাংশের নেতাকর্মীরা

  • আপডেট টাইম সোমবার, ৩ মার্চ, ২০১৪
  • ৩৭০ বা পড়া হয়েছে

আবুল কসেম, লাখাই থেকে ॥ আসন্ন লাখাই উপজেলা পরিষদ নির্বাচনে লাখাই উপজেলার বিএনপির একক প্রার্থী মেনে নিতে পারেনি মনোনয়ন প্রত্যাশি ও দলের একাংশের নেতাকর্মীরা। মনোনয়ন প্রত্যাশি অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অনুপস্থিতিতে এ ঘোষনা দেওয়ায় দলের সমর্থক শুভাকাংখীদের  মাঝে সমালোচনার ঝড় ওঠেছে। আর প্রার্থীরাও রীতিমত ক্ষোভে ফেটে পড়েছেন। তবে অবশ্যই এর আগে বিভিন্ন পথ অবলম্বন করেও একক প্রার্থী নির্ধারণ থেকে ব্যর্থ হয় দলটি। জানা গেছে ৪র্থ দফায় লাখাই উপজেলায় নির্বাচনী তফসিল ঘোষনার পর থেকেই এ উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীদের একক প্রার্র্র্থী নির্ধারনের লক্ষ্যে দফায় দফায় বৈঠক, বর্ধিত সভা, ভোটিং পদ্ধতির মত বিভিন্ন পথ অবলম্বন করেও এর কোন কিছুই বাস্তবে রূপ নিতে পারেনি। একাধিক মনোনয়ন প্রত্যাশি থাকার কারণে এতসব আয়োজন পণ্ড হয়ে যায়। আর প্রার্থীরাও নির্বাচনে অংশ নিবে এই লক্ষ্যে পৌছতেই গত ২৩ ফেব্র“য়ারী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে এডঃ সালেহ উদ্দিন আহমেদ, আব্দুল ওয়াহেদ ওয়াহিদুজ্জামান আগাই ও তাজুল ইসলাম মোল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মনোনয়ন ফরম জমা দেন। একটি সূত্রে জানায়, সারা দেশের ন্যায় লাখাই উপজেলায়ও একক প্রার্থী নির্ধারনের লক্ষে দলের কেন্দ্রীয় কমান্ড প্রার্থীদের সাক্ষাতকারে অংশ নেওয়ার জন্য ঢাকায় ডেকে পাঠান। আর ঐ সাক্ষাতকারে দুই প্রার্থী আব্দুল ওয়াহেদ ওয়াহিদুজ্জামান আগাই ও তাজুল ইসলাম মোল্লা অংশ নিলেও অপর আরেক প্রার্থী এডঃ সালেহ উদ্দিন আহমেদ অংশ নেননি। অপর একটি সূত্রে জানায়, এ সুযোগে এডঃ সালেহ উদ্দিন আহমেদকে অনির্ধারিত তারিখে একটি বৈঠকের মাধ্যমে গত শনিবার বিকেলে কাটিহারা চৌধুরী বাড়ি ব্রীজ সংলগ্ন স্থানে নির্বাচন কমিশনার হাবিবউল্লা বাহারের সভাপতিত্বে ও বিএনপির সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদারের পরিচালনায় কিছু সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে তাকে একক প্রার্থী ঘোষনা করা হয়। আর এতে দলীয় অঙ্গসংগঠনের সভাপতি সাধারন সম্পাদকসহ প্রার্থীও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে সমালোচনার ঝড় ওঠেছে। পাশাপাশি এমন ঘটনায় তারা ক্ষোভে ফেটে পড়েছে। এ ব্যাপারে প্রার্থী আব্দুল ওয়াহেদ ওয়াহিদুজ্জামান আগাইর সাথে আলাপকালে এ প্রতিবেদককে জানান,“দলীয় মনোনয়নে সাক্ষাতকারের জন্য কেন্দ্রীয় নেতাদের ডাকে আমি ঢাকায় ছিলাম। এ সুযোগে এডঃ সালেহ আহমেদ দলের কিছুসংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে তাকে একক প্রার্থী ঘোষনা করা হয়। আমার মত তাকেও কেন্দ্রীয় অফিসে ডাকা হয়েছিল, তিনি অংশ গ্রহন করেনি।” আরেক প্রার্থী তাজুল ইসলাম মোল্লা জানান,“এডঃ সালেহ উদ্দিন আহমেদকে দলীয় একক কোন সিদ্ধান্তে আমি অবগত নই”। থানা বিএনপির ১ম যুগ্ম সাধারন সম্পাদক মাহফুজ চৌধুরী কিছুসংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে একক প্রার্থী নির্ধারনে এমন ধরনের সিদ্ধান্ত সম্পর্কে তিনি জানান “মনে হয় এটি ভূল সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। তিনিও দাওয়াত পাননি বলে জানান। থানা যুবদলের সভাপতি শাহ আলম গোলাপ বলেন “যেখানে প্রার্থীসহ অধিকাংশ নেতাকর্মীই উপস্থিত নন, এমন সিদ্ধান্তটি আমরা মেনে নিতে পারিনা”।
স্বেচ্ছাসেবক দলের থানা আহবায়ক মসিউর রহমান সাচ্চুু ক্ষোভ প্রকাশ করে জানান “দলের কিছু সংখ্যক লোকের সমর্থনে এমন অযৌক্তিক সিদ্ধান্ত মেনে নেওয়াতো দুরের কথা আমরা একজনকে একক প্রার্থী হিসাবে ঘোষনা দেব”। কৃষক দলের সভাপতি এম আর জুনায়েদ জানান “এ ব্যাপারে আমি কিছু জানিনা, কে বা কারা ঘোষনা দিচ্ছে আমি জানিনা এবং দাওয়াতও পাইনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com