বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বেদখল হয়ে যাচ্ছে শহরের কোটি টাকার জমি

  • আপডেট টাইম সোমবার, ৫ জুন, ২০১৭
  • ৪৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ২নং পুল এলাকায় সড়ক ও জনপথ বিভাগের কোটি টাকার জায়গা বেদখল হয়ে যাচ্ছে। শহরের পানি নিষ্কাশনের একমাত্র ড্রেন দখল করে এক শ্রেণীর ভূমিখেকো রাস্তার পাশের জমিতে স্থায়ীভাবে অবৈধ স্থাপনা নির্মাণ করছে। ফলে সামান্য বৃষ্টিতেই শহরের বিভিন্নস্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।
অভিযোগ রয়েছে, সড়ক জনপথ বিভাগের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারিদের ম্যানেজ করে ওই চক্রটি স্থায়ীভাবে স্থাপনা তৈরি করে হোটেল, রেষ্টুরেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান খোলে ব্যবসা করছে। কোন কোন সময় সরকারি ওই জমির দখল বিক্রি ও ভাড়া দেয়া হচ্ছে। গত কয়েক বছর ধরে এমন অবস্থা চলে আসলেও সড়ক ও জনপথ বিভাগ নির্বিকার রয়েছে।
সরেজমিনে দেখা যায়, ভূমিখেকোরা শুধু জমিই দখল করেনি পাশাপাশি অবৈধ স্থাপনায় বিদ্যুত সংযোগও দিয়েছে।
জানা গেছে, বিদ্যুত সংযোগ নিতে গিয়ে দখলবাজরা সড়ক ও জনপথ বিভাগের কতিপয় কর্মকর্তাকে টাকার বিনিময়ে ম্যানেজ করে টোকেন সংগ্রহ করছে এবং তা বিদ্যুত অফিসে দাখিল করে সংযোগ নিচ্ছে।
এ ব্যাপারে জানতে চাইলে দখলকারীরা জানায়, সড়ক ও জনপথ বিভাগের বড় অফিসারকে ম্যানেজ করেই স্থাপনা তৈরি করেছি।
গতকাল রবিবার দুপুরে শহরের ২নং পুল পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন এলাকায় গিয়ে দেখা যায়, আগে যে স্থাপনাগুলো অস্থায়ীভাবে ছিল সেগুলো এখন স্থায়ীভাবে তৈরি করা হচ্ছে। এসপি অফিসের সম্মুখ থেকে শুরু করে ২নং পুল সড়ক ও জনপথ বিভাগের বাউন্ডারী পর্যন্ত ৫শ গজের মধ্যে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছে। বাদ যায়নি সংশ্লিষ্ট বিভাগের তৈরি করা বাগান। দখলবাজরা সেখানের চারা গাছ কেটে নিজেদের দখলে নিয়ে যাচ্ছে।
এলাকাবাসী তাদের উচ্ছেদের দাবি জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, হবিগঞ্জ শহরের অন্যতম একটি সমস্যা হল জলাবদ্ধতা। পৌরসভার পক্ষ থেকে পানি নিষ্কাশনের চেষ্টা করা হলেও ওই সব দখলবাজদের কারণে তা সম্ভব হচ্ছে না।
শায়েস্তানগর কবরস্থান সড়ক থেকে শুরু হওয়া শহরের একমাত্র বড় ড্রেনটি ২নং পুল হয়ে খোয়াই নদীতে মিলিত হয়েছে। সড়কের পাশের এ ড্রেনটি ভরাট করে সেখানে ময়লা আর্বজনা ফেলে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ বিষয়টির প্রতি অনতিবিলম্বে সংশ্লিষ্ট বিভাগ ও কর্তৃপক্ষের দৃষ্টি দেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com