শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বিদ্যুত না থাকায় তালপাখায়

  • আপডেট টাইম বুধবার, ২৪ মে, ২০১৭
  • ৫৩৭ বা পড়া হয়েছে
SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ ‘তোমার হাত পাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে’ আকবরের বিখ্যাত গানটির কথা হয়ত সবার মনে আছে। জেলায় অসহনীয় গরমে অতিষ্ঠ মানুষের কাছে এখন তালপাতার হাতপাখা পরম সঙ্গী হিসাবে ধরা দিয়েছে।
গত তিন চার মাস ধরে ভয়াবহ লোডশেডিংয়ে বিপর্যন্ত হয়ে পড়েছে হবিগঞ্জ জেলা। দৈনিক ১০-১২ ঘণ্টা লোডশেডিং হচেছ এ জেলায়।
গরমের হাত থেকে বাঁচতে মানুষ এখন তালপাখা কিনতে ব্যস্ত। জেলার ৮ উপজেলার হাটের ফুটপাতে গিয়ে দেখা যায়, তাল পাখার দোকানের পাশে উপচে পড়া ভিড়। ২০ টাকার হাতপাখা বিক্রি হচেছ ৩০ টাকা দরে। এ ছাড়া অনেকে রাস্তার মোড়ে দাড়িয়ে ফুটপাত থেকে লেবুর শরফত কিনে পান করছেন তৃষ্ণা মেটানোর জন্য। গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, শহরের জজকোর্ট, চীফ জুডিসিয়াল কোর্ট, থানার মোড়, খোয়াই মুখ, হাসপাতাল রোডসহ বিভিন্ন এলাকায় ভ্যান গাড়ি দিয়ে লেবুর শরবত বিক্রি করছে বিক্রেতারা। শরবত পান করতে লোকজনের উপচে পড়া ভিড় দেখা গেছে।
গত বছর গুলোর চেয়ে এ বছর একটি পাখাতে দাম বেড়েছে প্রায় ৫ টাকা। কিন্তু লাভ হচ্ছে কম। কারণ প্রতিটি জিনিসেরই দাম বেশি। তিনি আরও জানান, প্রতিটি পাখায় তৈরি পর্যন্ত ৮ থেকে ১০ টাকা খরচ হচ্ছে। বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ টাকায়। অবশ্য পাইকার ব্যবসায়ীরা উপযুক্ত দামে পাখাগুলি তাদের কাছ থেকে নিয়ে যায়। তারা একটি পাখা ১৫ থেকে ২০ টাকায় বিক্রি করে। অবশ্য খুব গরমে হাত পাখার চাহিদা বেশি হওয়ায় একটি পাখা তারা ২৫ থেকে ৩০ টাকায়ও বিক্রি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com