শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

জঙ্গি আস্তানায় অপারেশন হিটব্যাক মৌলভীবাজারে ৮ জঙ্গি নিহত

  • আপডেট টাইম শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭
  • ৭১৩ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ ৪৪ ঘণ্টা পর শেষ হলো মৌলভীবাজারের ফতেহপুরে ‘অপারেশন হিটব্যাক। অভিযানে ৭ থেকে ৮ জন জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। শরীরে বাধা সুইসাইডাল ভেস্ট লাগানোর কারণে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা পুলিশের।
ব্রিফিংএ আরো জানানো হয়, অভিযানের শুরুতেই জঙ্গিরা বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। এরা সবাই নব্য জেএমবির সদস্য বলেও জানিয়েছে পুলিশ। এর আগে ভোরে বৃষ্টির কারণে অভিযান শুরু করতে দেরি হলেও, সকাল ১০টার পরই ফতেহপুর বাড়িটির বাইরে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। তাদের ধারণা, নাসিরপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর ‘অপারেশন হিটব্যাকে’ নিহত ‘জঙ্গিরা’ একই পরিবারের সদস্য। বাড়ির তত্ত্বাবধায়কের বরাত দিয়ে মনিরুল ইসলাম বলেন, ‘ওই বাড়ির তত্ত্বাবধায়কের তথ্যমতে, এখানে থাকা জঙ্গিরা সবাই একই পরিবারের সদস্য। তবে সেই তথ্য আমরা যাচাই-বাছাই করতে পরিনি। আমরা একটি সূত্র ধরে কাজ করছিলাম। নিহত জঙ্গিরা সবাই নব্য জেএমবির সদস্য এটা মোটামুটি নিশ্চিত।’
মনিরুল বলেন, ‘বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান শেষ হয়েছে। আমরা ভিতরে বেশকিছু লাশ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখেছি। সেগুলো একত্রিত করলে পুরো সংখ্যাটি পাওয়া যাবে। তবে, তা ৭/৮ জনের কম হবে না। নারী-পুরুষ ও অপরিণত বয়সীর দেহ থাকতে পারে। এরা আত্মহনন করে থাকতে পারে।’ ‘আমরা বাড়ির বিভিন্ন কক্ষে তাদের লাশ দেখেছি। এদের লাশ স্বাভাবিকভাবে দেখলে কেউ চিনবে না। কারো মাথা হয়তো কয়েক টুকরো হয়ে গেছে। হাতের কোনো চিহ্ন নেই। শরীর দুমড়েমুচড়ে গেছে। এভাবে ছিন্ন-বিচ্ছিন্ন লাশ পড়ে আছে। দুর্গন্ধ বের হচ্ছিল’ যোগ করেন মনিরুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মৌলভীবাজারের দু’টি জঙ্গি আস্তানার মধ্যে ফতেপুরে ‘অপারেশন হিট ব্যাক’ নামে সোয়াটের এই অভিযান শুরু হয়। রাতে অভিযান বন্ধ করে দিয়ে আজ ভোর থেকে শুরু করার কথা ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তা শুরু হয়নি। সকাল সাড়ে ৭টায় সোয়াটের একটি দল ফতেপুরের জঙ্গি আস্তানায় পৌঁছায়। সকাল ৮টার দিকে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ফতেপুরের জঙ্গি আস্তানার বাড়িতে পৌঁছায়। পরে সকাল সাড়ে ১০টা থেকে অভিযান শুরু হয়। অভিযান শুরুর পর দুপুর ১২টার কিছু আগে থেকে টানা গুলির শব্দ শোনা যায়। এ সময় বেশ কয়েক দফায় ঘটনাস্থলে থেকে থেমে থেমে গুলি চলে। বেলা ১টা ৪ মিনিটে ফতেপুরের জঙ্গি আস্তানা থেকে বড় একটি বিস্ফোরণের শব্দ ভেসে আসে। এর পর সোয়াটের সদস্যরা ওই বাড়ির ভেতরে গ্যাস ছোড়েন। এ সময় ঝাঁজালো গ্যাসে পুরো এলাকা আচ্ছন্ন হয়ে যায়। এর পর থেকে আবারও ওই বাড়ির আশপাশ থেকে টানা গুলির শব্দ শোনা যায়।
এদিকে শহরের বড়হাট এলাকায় সন্দেহজনক জঙ্গি আস্তানাটি ঘেরাও করে রেখেছে পুলিশ। সকালে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। এ এলাকা দিয়ে কাউকে যাতায়াত করতে দেওয়া হচ্ছে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com