শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে সাংবাদিকদের বেসিক আউট সোর্সিং প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ৩ জুন, ২০১৬
  • ৪০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে মিডিয়া কর্মীদের দিনব্যাপি আউট সোর্সিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের আইসিটি বিভাগ এই কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন মেহেদী হাসান আরিফ। তিনি বলেন, সাংবাদিকরা সব সময় লেখালেখিতে জড়িত আছেন। তারা চাইলে আউটসোর্সিং এর মাধ্যমে মাসে ২০ হাজার থেকে ৮ লাখ টাকা আয় করতে পারেন। কর্মশালায় জেলার ৮ উপজেলা থেকে ১ জন করে এবং জেলা শহর থেকে ২৮ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক অংশগ্রহণ করেন।
গতকাল বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসাবে কর্মশালার উদ্বোধন করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সফিউল আলম। প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এনডিসি মোঃ আলমগীর হোসেন ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আমীর হোসেন। কোর্সের সমন্বয়কের দায়িত্ব পালন করেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সফিউল আলম বলেন, ভাল কাজের কোন শেষ নেই। যে কোন ক্ষেত্রে সফলতার জন্য প্রশিক্ষণ এবং বিনোদনের বিকল্প নেই। বিদেশে এগুলো বাধ্যতামূলক। বাংলাদেশও সেদিকে এগুচ্ছে। বিশেষ করে তথ্য প্রযুক্তির বিকাশের ফলে আয় ও কর্মের ক্ষেত্র অনেক বেড়েছে। সেদিকে একটু নজর দিলে মিডিয়াকর্মীরা অনেক উপকৃত হবেন। তিনি বলন, সরকার সাংবাদিকদের উন্নয়ন ও কল্যানে অনেক কাজ করছে। যার মধ্যে অন্যতম এই আউটসোর্সিং প্রশিক্ষণ। তিনি বলেন, মিডিয়াকর্মীদের মাধ্যমে আমরা সমাজের প্রতিচ্ছবি দেখতে চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com