শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জরুরী সভা ॥ বাউল শিল্পীদের আটক ও নির্যাতনের প্রতিবাদে তীব্র নিন্দা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ মার্চ, ২০১৬
  • ৪১৯ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জোটের সভাপতি কণ্ঠ শিল্পী বিন্দু বাবু।
সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক সাহেল আহমেদ এর সঞ্চালনায় এতে বক্তব্যে রাখেন, জোটের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ বেতার ও বিটিভি’র শিল্পী শামস্ খেলা, বিটিভি’র গীতিকার আলী আমজদ মিলন, নিবাশ দাস, গীতিকার এম, মুজিবুর রহমান, গীতিকার ও রাজু সংগীত একাডেমীর প্রতিষ্ঠাতা বাউল বিরহী রাজু, গীতিকার এখলাছুর রহমান আজাদ, শিল্পী মন্টি ঠাকুর, শিল্পী আলী শাহান, শিল্পী  আশরাফ উদ্দীন, শিল্পী কিশোর সুমন, যন্ত্রিক শিল্পী মোস্তফা আহমেদ, তপু সুত্রধর, অজিৎ দেব, কবির মিয়া, পলাশ বৈদ্য প্রমূখ।
সভায় সর্ব সম্মতিক্রমে গত বৃহস্পতিবার উপজেলার বেগমপুরে ভক্তিমূলক বাউল গানের আসর থেকে ৯জন শিল্পীকে ১০ ঘন্টা আটক করে নির্যাতন অতঃপর মুছলেখায় বিনিময়ে মুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
এ সময় নেতৃবৃন্দ বলেন, স্বাধীন এই দেশে আইনের রক্ষক পুলিশ কর্তৃক এমন জগন্যতম ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। তিনি সংবাদকর্মী ভাইদের ভুল তথ্য দিয়ে অশ্লীল নৃত্য ও জুয়ার মত জগন্য কার্যকলাপের ডাহা মিথ্যা অপ-প্রচার ও করিয়েছেন, যাহা খুবই লজ্জাজনক ও মানহানিকর বটে। তাই সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ৩০ মার্চ  উপজেলা সাংস্কৃতিক জোটের বর্ধিত সভার ডাক দেওয়া হয়েছে। প্রতি বছরের ন্যায় পহেলা বৈশাখ বরণ ও ২৬ মার্চ যথাযথ মর্যাদায় পালণ উপলক্ষ্যে সিদ্ধান্ত গৃহিত হয়। উক্ত জরুরী সভা চলাকালে লন্ডন, সিলেট, মৌলভী বাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ থেকে টেলিফোণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাথে একাত্বতা পোষণ করেন রেডিও, টেলিভিশনের নামকরা অনেক শিল্পী ও গীতিকারবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com