সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৯:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা ও ভাংচুর ॥ ৩ মহিলা আহত করোনা ভাইরাস প্রতিরোধে চুনারুঘাটে সেনাবাহিনীর প্রচারাভিযান বিশ্বাসের জায়গাটা ছোট হয়ে আসছে নবীগঞ্জে প্রস্তুতিকালে তিন ডাকাত আটক, অস্ত্র উদ্ধার খাবার পৌছে দিয়ে মানুষকে ঘরে থাকার আহবান জানাচ্ছেন এমপি আবু জাহির নবীগঞ্জে প্রবাসীদের কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছে সেনাবাহিনী ও প্রশাসন মাধবপুরে চিনে ফেলায় টমটম চালককে খুন ॥ আদালতে ৩ কিশোর কিলারের স্বীকারোক্তি স্তব্ধ রাতে ত্রাণ নিয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি চুনারুঘাটের ইউএনও মহাসড়কের নবীগঞ্জে ফেনসিডিলের চালান সহ সিএনজি চালক আটক সায়হাম গ্রুপের সৌজন্যে হবিগঞ্জের সাংবাদিকদের জন্য মাস্ক প্রদান
হবিগঞ্জের সফল জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার বদলী

হবিগঞ্জের সফল জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার বদলী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারকে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ বদলির আদেশ জারি করে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাঁকে বদলি করা হয়েছে বলে জানা গেছে। এ সংক্রান্ত চিঠি নির্বাচন কমিশনে পাঠিয়েছে মন্ত্রণালয়। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।
এদিকে হবিগঞ্জের জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারকে বদলীর সংবাদ প্রকাশ হলে হবিগঞ্জের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে হতাশা পরিলক্ষিত হয়। অনেকে জেলা প্রশাসকের বদলীর সংবাদের সত্যতা নিশ্চিত হতে সংবাদপত্র অফিসে ফোন করেন।
চলতি বছরের প্রথম দিকে মনীন্দ্র কিশোর মজুমদার জেলা হিসেবে হবিগঞ্জে যোগদান করেন। এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রীর পিএস এর দায়িত্ব পালন করেন। জেলা প্রশাসক হিসেবে তার প্রথম কর্মস্থল ছিল হবিগঞ্জ। ইতিপূর্বে তিনি হবিগঞ্জে ম্যাজিষ্ট্রেট হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। জেলা প্রশাসক হিসেবে হবিগঞ্জে যোগদানের পর মনীন্দ্র কিশোর মজুমদার আইনশৃংখলার উন্নতি ও রাজনৈতিক সম্প্রীতি রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। হবিগঞ্জের অনেক রাজনৈতিক সংকট নিজে উদ্যোগী হয়ে সমাধান করেছেন তিনি। কোন ধরনের হানাহানির ঘটনা ঘটলে তাৎক্ষণিক ঝাপিয়ে পড়ে তিনি তা সমাধান করেন।
সারা দেশে রাজনৈতিক হানাহানি থাকলেও হবিগঞ্জ ছিল ব্যতিক্রম। সরকার ও বিরোধী দলের কর্মসুচি পালনে সমন্বয়কের ভূমিকা পালন করতেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। এর কারন ছিল একটাই হাবিগঞ্জকে হানাহানি মুক্ত রাখা। মাসাধিকাল পূর্বে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শহরের বৃন্দাবন কলেজ থেকে রাজনগর এলাকা রনক্ষেত্রে পরিণত হয়। রূপ নেয় আঞ্চলিকতায়। খবর পেয়ে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তখনো তুমুল সংঘর্ষ চলছিল। এ অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে সংঘর্ষকারী দু’পক্ষের মাঝামাঝি অবস্থান নেন। সাথে সাথে সংঘর্ষ থেকে যায়। পরবর্তীতে শালিসের ভূমিকায় অবতির্ণ হন জেলা প্রশাসক। এবং তা নিষ্পত্তি করে দেন। এ ধরণের অনেক ঘটনা আদালতে গড়ানোর আগেই নিষ্পত্তি করেছেন মনীন্দ্র কিশোর মজুমদার। সর্বশেষ গত ২৬ নভেম্বর শহরের মুসলিম কোয়ার্টার এলাকায় স্বেচ্ছাসেবক দল ও পুলিশের মাঝে ভয়াবহ সংঘর্ষ বাধে। খবর পেয়ে জেলা প্রশাসক সাথে সাথে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক সেলিম ও জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে সংঘর্ষ থেকে বিরত থাকার অনুরোধ জানান। পুলিশকেও পিছু হঠার নির্দেশ দেন। জেলা প্রশাসকের নির্দেশে উভয় পক্ষ পিছু হঠে।
পাশাপাশি হবিগঞ্জবাসীকে আনন্দ উৎসবে মাতিয়ে রাখার চেষ্টা করেছেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। তিনি হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনতে নৌকা বাইছ, লাঠি ও হা-ডু-ডু খেলার আয়োজন করেছেন। ‘এই দিনে সেই ক্ষণে ফিরে যাবো ঐতিহ্যের টানে’ শ্লোগানকে সামনে রেখে আয়োজন করেন সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব। দেশের বিভিন্ন স্থান থেকে নিয়ে আসেন খ্যাতিমান শিল্পীদের। ওই শিল্পীদের গাওয়া হারানো দিনের পালাগান, যাত্রাপালা, বাউল গান পরিবেশন সহ ৭দিন মাতিয়ে রাখেন হবিগঞ্জবাসীকে। জেলার হাজার হাজার নারী-পুরুষ রাতভর জেগে এ উৎসব উপভোগ করে।
আয়োজন করা জেলা প্রশাসক ফুটবল টূর্ণামেন্ট। ওই খেলা জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষ যাতে উপভোগ করতে পারে সে জন্য জেলার বিভিন্ন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মাঠে অনুষ্ঠিত হয় ওই খেলা। এতে গ্রামাঞ্চলের হাজার হাজার নারী-পুরুষ দেশী-বিদেশী খেলোড়দের নৈপূণ্যপুর্ণ খেলা উপভোগ করার সুযোগ পায়।
অনেকের মতে, বর্তমান সংকটময় অবস্থায় মনীন্দ্র কিশোর মজুমদারের মতো কর্মকর্তাদের মাঠপর্যায়ে দায়িত্ব পালন করা খুবই প্রয়োজন। অনেকে এ বদলীর আদেশ প্রত্যাহারের দাবী জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com