শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ পৌরসভা নির্বাচন \ লড়ছেন সেলিম, গউছ, মিজান \ এমরান, তনু, শিবলীর মনোনয়ন প্রত্যাহার

  • আপডেট টাইম সোমবার, ১৪ ডিসেম্বর, ২০১৫
  • ৭৯০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান ও অপর যুগ্ম সম্পাদক ইসলাম তরফদার তনু এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এডঃ শিবলী খায়ের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। গতকাল দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে রিটার্নিং অফিসারের নিকট তারা প্রত্যারপত্র জমা দেন। উলে­খিত ৩ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় হবিগঞ্জ পৌরসভায় ৩ হেভীওয়েট প্রার্থী মেয়র পদে লড়ছেন। তারা হলেন- বিএনপি মনোনীত জেলা বিএনপির সাধারণ সম্পাদক কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীন বর্তমান মেয়র (সাময়িক বরখাস্তকৃত) আলহাজ্ব জিকে গউছ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুবলীগ নেতা, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম ও স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগকারী পৌর আওয়ামীলীগের সাংগঠনিক মিজানুর রহমান মিজান। নির্বাচনে মুলত এ ৩ প্রার্থীর মধ্যে লড়াই হবে। এ ছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আব্দুল কাইয়ূম ও ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল কাদিরও মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
Untitled-1 copy.jpggমনোনয়ন প্রত্যাহারের শেষ দিন গতকাল জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, পৌর বিএনপির সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক আমিনুর রশীদ এমরান দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শফিউল আলমের নিকট প্রার্থীতা প্রত্যাহার পত্র জমা দেন। এদিকে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা শ্রমিকদল সভাপতি ইসলাম তরফদার তনু তার প্রার্থীতা প্রত্যাহার পত্র জমা দেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনুরোধে তারা প্রার্থীতা প্রত্যাহার করেন বলে জানান।
অপর দিকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এডঃ শিবলী খায়ের দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে তার প্রার্থীতা প্রত্যাহার করেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি প্রার্থীতা প্রত্যাহার করেছেন বলে জানান।
উলে­খযোগ্য এ ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় মেয়র পদে অপর ৩ হেভীওয়েল প্রার্থী বিএনপি মনোনীত আলহাজ্ব জিকে গউছ, আওয়ামীলীগ মনোনীত, আতাউর রহমান সেলিম ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিজানের মধ্যে লড়াই হবে হাড্ডি। তবে শেষ পর্যন্ত দিমুখী লড়াই হবে বলে অনেকে মনে করছেন।
এছাড়া হবিগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মফিজুর রহমান বাচ্চু ও টেনু মিয়া, ২নং ওয়ার্ডে রওশন আহমেদ অপু ও ৯নং ওয়ার্ডের নুরুল ইসলাম নানু তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।
অপর দিকে শায়েস্তাগঞ্জ পৌরসভায় আওয়ামীলীলীগ এর বিদ্রোহী প্রার্থী আতাউর রহমান মাসুক ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদ মনোনয়ন প্রত্যাহার না করায় উভয় দলের প্রার্থীকেই বিদ্রোহের ঘানি টানতে হবে। সেখানে মনোনয়ন পেয়েছেন বিএনপি প্রার্থী বর্তমান মেয়র ফরিদ আহমেদ অলি ও আওয়ামীলীগ প্রার্থী ছালেক মিয়া।
শায়েস্তাগঞ্জ পৌরসভার কাউন্সিলর প্রার্থী ৭নং ওয়ার্ডের সফিকুল ইসলাম, নবীগঞ্জ পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ৩নং ওয়ার্ডের সুমন আহমেদ ও চুনারুঘাট পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ১নং ওয়ার্ডে শেখ হাজি আব্দুল হান্নান ও ৯নং ওয়ার্ডে শামছুল হক প্রার্থীতা প্রত্যাহার করেন। মাধবপুর পৌরসভা থেকে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com