রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
উৎসব মূখর পরিবেশে আজ হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ লড়াই হবে ত্রি-মুখি বানিয়াচঙ্গে পুলিশের অভিযান কালাশাহ সহ ৩ ডাকাত গ্রেপ্তার হবিগঞ্জে আরো ৬২৭ জন করোনা টিকা গ্রহণ করেছেন নবীগঞ্জ ৯নং বাউসা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব নবীগঞ্জে বিষ প্রয়োগে ২৫০টি হাঁস নিধন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নবীগঞ্জ উপজেলার কাউন্সিল কার্যক্রম সম্পন্ন চুনারুঘাটে মরহুম সফিক মিয়া স্মরণে ফ্রিজ কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হবিগঞ্জে নৌকার জয় হলে শেখ হাসিনার জয় হবে-ব্যরিস্টার শেখ ফজলে নাঈম একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিএনপির প্রার্থী সেলিমকে ধানের শীষে ভোট দিন-জিকে গউছ
হবিগঞ্জ পৌরসভা নির্বাচন \ লড়ছেন সেলিম, গউছ, মিজান \ এমরান, তনু, শিবলীর মনোনয়ন প্রত্যাহার

হবিগঞ্জ পৌরসভা নির্বাচন \ লড়ছেন সেলিম, গউছ, মিজান \ এমরান, তনু, শিবলীর মনোনয়ন প্রত্যাহার

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান ও অপর যুগ্ম সম্পাদক ইসলাম তরফদার তনু এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এডঃ শিবলী খায়ের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। গতকাল দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে রিটার্নিং অফিসারের নিকট তারা প্রত্যারপত্র জমা দেন। উলে­খিত ৩ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় হবিগঞ্জ পৌরসভায় ৩ হেভীওয়েট প্রার্থী মেয়র পদে লড়ছেন। তারা হলেন- বিএনপি মনোনীত জেলা বিএনপির সাধারণ সম্পাদক কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীন বর্তমান মেয়র (সাময়িক বরখাস্তকৃত) আলহাজ্ব জিকে গউছ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুবলীগ নেতা, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম ও স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগকারী পৌর আওয়ামীলীগের সাংগঠনিক মিজানুর রহমান মিজান। নির্বাচনে মুলত এ ৩ প্রার্থীর মধ্যে লড়াই হবে। এ ছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আব্দুল কাইয়ূম ও ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল কাদিরও মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
Untitled-1 copy.jpggমনোনয়ন প্রত্যাহারের শেষ দিন গতকাল জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, পৌর বিএনপির সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক আমিনুর রশীদ এমরান দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শফিউল আলমের নিকট প্রার্থীতা প্রত্যাহার পত্র জমা দেন। এদিকে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা শ্রমিকদল সভাপতি ইসলাম তরফদার তনু তার প্রার্থীতা প্রত্যাহার পত্র জমা দেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনুরোধে তারা প্রার্থীতা প্রত্যাহার করেন বলে জানান।
অপর দিকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এডঃ শিবলী খায়ের দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে তার প্রার্থীতা প্রত্যাহার করেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি প্রার্থীতা প্রত্যাহার করেছেন বলে জানান।
উলে­খযোগ্য এ ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় মেয়র পদে অপর ৩ হেভীওয়েল প্রার্থী বিএনপি মনোনীত আলহাজ্ব জিকে গউছ, আওয়ামীলীগ মনোনীত, আতাউর রহমান সেলিম ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিজানের মধ্যে লড়াই হবে হাড্ডি। তবে শেষ পর্যন্ত দিমুখী লড়াই হবে বলে অনেকে মনে করছেন।
এছাড়া হবিগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মফিজুর রহমান বাচ্চু ও টেনু মিয়া, ২নং ওয়ার্ডে রওশন আহমেদ অপু ও ৯নং ওয়ার্ডের নুরুল ইসলাম নানু তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।
অপর দিকে শায়েস্তাগঞ্জ পৌরসভায় আওয়ামীলীলীগ এর বিদ্রোহী প্রার্থী আতাউর রহমান মাসুক ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদ মনোনয়ন প্রত্যাহার না করায় উভয় দলের প্রার্থীকেই বিদ্রোহের ঘানি টানতে হবে। সেখানে মনোনয়ন পেয়েছেন বিএনপি প্রার্থী বর্তমান মেয়র ফরিদ আহমেদ অলি ও আওয়ামীলীগ প্রার্থী ছালেক মিয়া।
শায়েস্তাগঞ্জ পৌরসভার কাউন্সিলর প্রার্থী ৭নং ওয়ার্ডের সফিকুল ইসলাম, নবীগঞ্জ পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ৩নং ওয়ার্ডের সুমন আহমেদ ও চুনারুঘাট পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ১নং ওয়ার্ডে শেখ হাজি আব্দুল হান্নান ও ৯নং ওয়ার্ডে শামছুল হক প্রার্থীতা প্রত্যাহার করেন। মাধবপুর পৌরসভা থেকে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন নি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com