শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাটে রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা

  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এবার দিনে দুপুরেই রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। বন বিভাগের বিশেষ টহল বাহিনী, পুলিশ, উপজেলা প্রশাসনের কড়া নজরধারী থাকার পরও প্রকাশ্যে কেটে নেয়া হচ্ছে মুল্যবান গাছ। এ নিয়ে সাধারন মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। এলাকাবাসীরা জানান, গতকাল সকালে চুনারুঘাট থেকে একদল মুখ চেনা গাছ চোর চুনারুঘাট-বাল্লা সড়কের রানীর কোর্ট বাজারের কাছে ৪টি তাল গাছ কেটে পাচারের উদ্দেশ্যে স্তুপ করে রাখে। এ নিয়ে স্থানীয় কয়েকজন বাসিন্দা চোরদেরকে গাছ কাটতে বারন করে কিন্তু ওই চোরেরা প্রশাসনের অনুমতি নিয়েই গাছ কাটা হচ্ছে বলে জানায়।
এ সময় নিরীহ বাসিন্দারা কোন প্রতিবাদ না করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয় এক যুবক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আনলে নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) বশির আহম্মদ ভুইয়া দুলাল ও থানাকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। কিছুক্ষন পর চুনারুঘাট থানার দারোগা সুদীপ বড়ুয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৬ চোরকে করাতসহ আটক করে থানায় নিয়ে আসেন এবং কাটা গাছ চেয়ারম্যানের জিম্মায় দেন। তবে ওই ৬ চোরকে ঘন্টা খানেক পর ছেড়ে দেয় পুলিশ।
স্থানীয়রা জানান, ওই চোরেরা রাজনৈতিক নেতা পরিচয় দিয়ে সংরক্ষিত বন, বিভিন্ন সড়কে সৃজিত বাগান ও সরকারী ভুমিতে লাগানো গাছ কেটে বিক্রি করছে দীর্ঘদিন থেকে। চুনারুঘাট উপজেলার পুর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে সড়কের প্রায় সব গাছ ওরা কেটে সাবাড় করে দিয়েছে। প্রশাসন এদের বিরোদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছে না। চুনারুঘাটে স্থাপিত করাতকল গুলোদিন রাত চোরাই গাছ চেরাই করছে প্রশাসনের নাকের ডগায়। এসব করাতকল থেকে বনবিভাগ মাসোয়ারা পায় বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com