শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে প্রকাশ্যে মারধোরে নায়ক ॥ বখাটে রাহুল ২৪ ঘন্টার মধ্যে রিচি থেকে গ্রেফতার

  • আপডেট টাইম শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ৮০৬ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রীকে প্রকাশ্যে লাঞ্ছিতকারী বখাটে রুহুল আমিন রাহুল (১৫) কে গ্রেফতার করেছে হবিগঞ্জ সদর থানা পুলিশ। স্কুল ছাত্রীকে মারধোরে ঘটনার ৮ দিন ও ভিডিও প্রকাশ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে এমপি আবু জাহিরের নির্দেশে তাকে গ্রেফতার করা হয়। স্কুল ছাত্রীকে লাঞ্ছনার ভিডিও চিত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ পাওয়ার পর বখাটে রুহুল আমিন হবিগঞ্জ সদর উপজেলা রিচি গ্রামের জনৈক আত্মীয় বাড়ীতে আত্মগোপন করে। কিন্তু চৌকস পুলিশ বাহিনী ঘটনার ২৪ ঘন্টার মধ্যে গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। এর পূর্বে বখাটে রুহুল আমিন রুহুলের মামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে রুহুল আমিন আটক হওয়ায় তার মামিকে ছেড়ে দেয়া হয়। রুহুল আমিন রুহুল গ্রেফতারের খবর শহরে ছড়িয়ে পড়লে শহরবাসীর মাঝে স্বস্তি নেমে আসে এবং তাকে দেখার জন্য সদর থানার সামনে লোকজন ভিড় জমান। গ্রেফতারকৃত রুহুল আমিন রাহুল বানিয়াচং উপজেলার বড়ইউড়ি গ্রামের ফজল মিয়ার পুত্র।
স্থানীয় সূত্রে জানা যায়, বখাটে রাহুল হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার এতিমখানা সড়কে মামা মোবারক হোসেনের বাসায় থেকে হবিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে এন্ড কলেজ (জুনিয়র স্কুল)’র নবম শ্রেণীতে পড়ছে। একই এলাকায় বাসা ভাড়া নিয়ে স্ব-পরিবারে বসবাস করছেন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলা সদরের বাসিন্দা ওই ছাত্রীটির পিতা। হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ওই ছাত্রী ওই বাসা থেকেই বিদ্যালয়ে আসা-যাওয়া করে। বখাটে রাহুলের স্কুল এবং ছাত্রীটির স্কুল হবিগঞ্জ পিছনের সড়কে কাছাকাছি এলাকায় অবস্থিত। স্কুল ও বাসা একই এলাকায় থাকায় আগের পরিচয়ের সুবাদে ছাত্রীটিকে প্রেমের প্রস্তাব দেয় রাহুল। যা মেয়েটি প্রত্যাখ্যান করে বলে জানায় মেয়েটির পরিবার। এরপরও বখাটে রাহুল বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ওই ছাত্রীটিকে উত্ত্যক্ত করতো। বিষয়টি জানতে পেরে ছাত্রীটির এক নিকটাত্মীয় কিছুদিন আগে রাহুলকে চর থাপ্পর মারেন।
এতে ক্ষিপ্ত হয়ে ২৮ আগস্ট বিদ্যালয় ছুটির পর বাসায় যাওয়ার পথে ওই ছাত্রীকে চর-থাপ্পর মারে বখাটে রাহুল। এবং তাকে চর-থাপ্পর মারার পুরো ঘটনাটির ভিডিও ধারন করে রাহুলের অপর এক সহপাঠি। এ সময় রাহুল মেয়েটির যে স্বজন তাকে পিটিয়েছেন তার হাত-পা কেটে ছাত্রীটির কাছে পাঠানোর হুমকি দেয়।
এদিকে, এ ঘটনার ভিডিও চিত্র ১ সেপ্টেম্বর ফেইসবুকে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয় হবিগঞ্জসহ সারাদেশে। আর বখাটে রাহুলকে আটকের দাবিতে সোচ্চার হয়ে উঠেন জেলাবাসীসহ সর্বস্তরের জনতা। খবরটি জানতে পেরে বৃহস্পতিবার রাত থেকেই রাহুলকে আটক করতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে হবিগঞ্জ সদর থানা পুলিশ। সর্বশেষ গতকাল দুপুরে বখাটে রাহুলকে আটক করতে সক্ষম হয় পুলিশ। আর ওই বখাটেকে আটকের জন্য পুলিশের পক্ষ থেকে পরিচালিত অভিযানটির সরাসরি তদারকি করেন খোদ হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র নিজেই।
শুক্রবার সকালে মেয়েটির পিতা বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন।
থানায় আটক বখাটে রাহুল ছাত্রীকে লাঞ্ছণার বিষয়টি স্বীকার করে সাংবাদিকদের জানায়- ছাত্রীটির সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। বর্তমানে সে অন্য এক যুবকের সঙ্গে প্রেমে জড়িয়ে পড়ে। এ বিষয়ে জানতে চাওয়ায় ছাত্রীটি তার বর্তমান প্রেমিকসহ কয়েক যুবক দিয়ে তাকে প্রকাশে ছাত্রীদের সামনে পিটিয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে সে ওই ছাত্রীকে চর-থাপ্পর মেরেছে। ওই ছাত্রীর পরিবার জানায়- ভিডিও চিত্রটি ছড়িয়ে পড়ার পর থেকে লজ্জা ও আশংকায় তার স্কুলে যাওয়ার পথ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ঘটনার ভিডিও চিত্রটি লন্ডন থেকে দেখে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। এবং সার্বক্ষনিক এর অগ্রগতি সম্পর্কে খোজ খবর রাখেন প্রশাসন ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে।
ঘটনার বিচার দাবি করে বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিকিক্ষা শামীম আক্তার চৌধুরী শেলি বলেন, রোববার মানববন্ধনের ঘোষণা দেয়া হয়েছে। ঘটনার বিচার দাবি করে ওই বখাটের বিরুদ্ধে স্কুলের পক্ষ থেকে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন হবিগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুল লেইছ।
সমাজের কেউ যেন আপোষের জন্য না যায় সে দাবি জানিয়েছেন রাজনীতিবিদ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। সকলেরই প্রত্যাশা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।
আটককৃত রুহুল আমিন রাহুল জানায়, সে যখন মেয়েটিকে মারে তখন তারই ২ বন্ধু রাজনগর এবং উমেদনগর এলাকার নোমান, শাকিল নামের দুই জন ভিডিও করেছিল।
হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার এতিমখানা সড়কের মোবারক হোসেন নামে এক ব্যক্তির ভাগ্নে রুহুল আমিন রাহুল কিছুদিন আগে প্রেমের প্রস্তাব দিলে হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী রাজনগর এতিমখানা সড়কের ট্রান্সপোর্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান মিয়ার কন্যা তাছরিন আক্তার অর্ণা তা প্রত্যাখ্যান করে। এতে সাড়া না পেয়ে হবিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের (জুনিয়র স্কুল) নবম শ্রেণির ছাত্র রাহুল মেয়েটিকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো। বিষয়টি জানতে পেরে কিছুদিন আগে মেয়েটির এক নিকটাত্মীয় রাহুলকে উত্তম মধ্যম দেন। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন এবং তথ্য প্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় রুহুল আমিনসহ ৩ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করেছেন ছাত্রীর পিতা শাহজাহান।
এদিকে, ওই বখাটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সোচ্চার হয়ে উঠেছেন ছাত্র-শিক্ষক অভিভাবকসহ সাধারণ মানুষ। ইভটিজিং ও অশ্লীলতা বন্ধের দাবীতে হবিগঞ্জে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে মানবন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা। এতে হবিগঞ্জে হাজারো মানুষ অংশ গ্রহণ করেন। মানববন্ধনে ঐ বখাটের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন বক্তাগণ।
এদিকে প্রকাশ্যে স্কুল ছাত্রীকে লাঞ্চিত করাসহ ফেইসবুকে ভিডিও চিত্রে বখাটের ঔদ্ব্যিত্বপূর্ন আচরনের ঘটনাটি দেশ বিদেশে হবিগঞ্জ জেলাবাসীর ভাবমুর্তিতে কালিমা লেপন করেছে। বখাটে কর্তৃক নিন্দনীয় ঘটনার প্রতিবাদে হবিগঞ্জ জেলাবাসীকে সামাজিকভাবে এরকম বখাটেদেরকে আইনের আওতায় এনে প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তি ছাড়াও স্বস্ব অবস্থান থেকে ঘৃনা, প্রতিবাদ ও প্রতিরোধের আহ্বান জানিয়েছেন হবিগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও বানিয়াচং এডুকেশন নেটওয়ার্ক এর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন। এর প্রতিবাদে সচেতন নাগরিক সমাজের ব্যানারে টাউন হল প্রাঙ্গনে আয়োজিত মানবন্ধনে উপস্থিত হয়ে বখাটে রুহুল আমীন রাহুল ও তার সহযোগিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বাসদ (মার্কসবাদী) হবিগঞ্জ জেলা শাখার সংগঠক শফিকুল ইসলাম এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com