শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১১:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে অবৈধ ভাবে বালু উত্তোলন পিতা-পুত্রের জেল ॥ ৪টি ড্রেজার ধ্বংস শেখ হাসিনা মেডিকেল কলেজে দুর্নীতির তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয় বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে চুনারুঘাটে ৫টি ইটভাটাকে ২ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা ও ২শ’ ৫০ টুকরা গাছ জব্দ ॥ ২টি করাতকল সিলগালা হবিগঞ্জ মুক্ত দিবস আজ নবীগঞ্জের করগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপির কমিটি গঠন আজ নবীগঞ্জ মুক্ত দিবস নবীগঞ্জে পৌর বিএনপির ২নং ওয়ার্ড কমিটি গঠিত নজরুল একাডেমী হবিগঞ্জ জেলা শাখার সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত শায়েস্তাগঞ্জে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে খুব শীঘ্রই-উপ সচিব
জেলা আইনজীবী সমিতির তলবী সভা অনুষ্ঠিত

জেলা আইনজীবী সমিতির তলবী সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ গত ২৭ আগস্ট সুপ্রীম কোর্টের হাই কোর্ট বিভাগের বিচারপতি নিজামুল হকের সম্মানে অভ্যর্থনা অনুষ্ঠানে বারের সদস্য ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মো. আবু জাহিরকে আমন্ত্রন না জানানোর ঘটনায় নিন্দা ও দুঃখ প্রকাশ করা হয়েছে। গতকাল বিকেলে জেলা আইনজীবি সমিতির তলবী সভায় এই নিন্দা ও দুঃখ প্রকাশ করা হয়। জেলা আইনজীবী সমিতির ২২৩ জন সদস্য গত ৮ সেপ্টেম্বর এই সভা আহবানের আবেদন করেছিলেন।
গতকল সমিতির সভাপতি এডঃ চৌধুরী আশরাফুল বারী নোমান এর সভাপতিত্বে সভা শুরু হয়। সাধারন সম্পাদক এডঃ মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন তার সন্তানের অসুস্থতার জন্য অনুপস্থিত থাকায় যুগ্ম-সাধারন সম্পাদক এডঃ নুরুল হক সভা পরিচালনা করেন। সভার শুরুতে আবেদনকারীদের পক্ষে এডঃ সিরাজুল হক চৌধুরী বক্তব্য রাখেন। এর পর বক্তব্য রাখেন এডঃ শাহ মোঃ কুতুব উদ্দিন, পিপি এডঃ আকবর হোসেন জিতু, এডঃ আব্দুল আহাদ ফারুক, এডঃ সামছু মিয়া চৌধুরী, এডঃ শাহজাহান বিশ্বাস, এডঃ ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।
বক্তাগন বিচারপতি নিজামুল হকের অভ্যর্থনা অনুষ্ঠানে বারের সদস্য ও সদর আসনের এমপি এডভোকেট মো. আবু জাহিরকে আমন্ত্রন না জানানোর জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। উপস্থিত সদস্যরাও তাদের এই বক্তব্য সমর্থন করেন।
সভার এক পর্যায়ে বারের বায়োজ্যেষ্ট সদস্য এডঃ সৈয়দ আফরোজ বখত ও এডঃ আলহাজ্ব এম এ মতিন খান বক্তব্যে বলেন, এমপি আবু জাহিরকে দাওয়াত না দেয়া সঠিক হয়নি। এডঃ সৈয়দ আফরোজ বখত সমিতির সভাপতি ও সাধারন সম্পাদকের অনাকাংখিত ভূলের জন্য সমিতির সকল সদস্যগনের উদ্দেশ্যে বিষয়টি মন থেকে বাদ দেয়ার জন্য অনুরোধ জানালে উপস্থিত সকল সদস্যগন তার আহবানে সাড়া দেন।
এডভোকেট সৈয়দ আফরোজ বখত ও এডভোকেট আলহাজ্ব এম এ মতিন খান এমপি আবু জাহিরের সাথে স্বাক্ষাৎ করে তাকে সন্তুষ্ট করবেন বলে সবাইকে আশ্বস্থ করেন।
প্রসঙ্গত, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতি গত ২৭ আগস্ট সুপ্রীম কোর্টের হাই কোর্ট বিভাগের বিচারপতি নিজামুল হকের সম্মানে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে। এতে বারের সদস্য ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মো. আবু জাহিরকে আমন্ত্রন জানানো হয়নি। এই ঘটনায় আইনজীবীদের একাংশের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ওই দিন সরকারী আইন কর্মকর্তা এবং আওয়ামী আইনজীবী সমিতির নেতৃবৃন্দ অনুষ্ঠান বর্জন করেন। জেলা আইনজীবী সমিতির ২২৩ জন সদস্য এই আমন্ত্রণ না জানানোকে এমপি আবু জাহিরের প্রতি ইচ্ছাকৃত অবজ্ঞা মনে করে এবং সাধারণ সভার পূর্ব অনুমোদন ব্যতিত বাজেটের বাহিরে ব্যয় করায় সদস্যদের ভবিষ্যৎ তহবিল ক্ষতিগ্রস্থ হওয়ার বিষয়ে আলেচনার জন্য গত ৮ সেপ্টেম্বর তলবী সভার আবেদন জানায়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com