শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

যুক্তরাজ্যে পান রপ্তানির নিষেধাজ্ঞা শীঘ্রই উঠে যাবে-বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব

  • আপডেট টাইম রবিবার, ২৭ জুলাই, ২০১৪
  • ৪২৯ বা পড়া হয়েছে

ইংল্যান্ড প্রতিনিধি ॥ বাংলাদেশ থেকে পান আমদানীর সমস্যা খুব শীঘ্রই সমাধান হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. হাফিজুর রহমান। তিনি গতকাল ইংল্যান্ডের বার্মিংহামে সিকে ইন্টারন্যাশনাল লিংক এর উদ্যোগে যুক্তরাজ্যে বাংলাদেশী তরকারীসহ বিভিন্ন প্রকার পণ্য আমদানীর সমস্যা ও এর প্রতিকার বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। এতে সভাপতিত্ব করেন সিকে ইন্টারন্যাশনালের ছোটন চৌধুরী। ফারছু আহমদ চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. হাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফ্রুটস্ ভেজিটেবল এন্ড এলাইট প্রোডাক্টস এক্সপোর্টার এসোসিয়েশনের সভাপতি এসএম জাহাঙ্গির হোসেন। বক্তব্য রাখেন বাংলা প্রেস কাব বার্মিংহাম এর সভাপতি মোহাম্মদ মারুফ, বার্মিংহাম আওয়ামীলীগের সভাপতি কবির উদ্দিন, হুমায়ূন কবির চৌধুরী, মোহাম্মদ কবির উদ্দিন, শেখ মো. শফিক উদ্দিন, এম এ মনতাকিম ও সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ। সভায় স্থানীয় বক্তারা বাংলাদেশ থেকে পণ্য আমদানীতে বিভিন্ন জটিলতার কথা তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে মো. হাফিজুর রহমান আরো বলেন- বাংলাদেশ থেকে পণ্য রপ্তানী বিষয়ক নানা জটিলতা ও সমস্যা নিয়ে যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ-আালোচনার মাধ্যমে সমাধানের উপায় খুঁজতে আমরা জোরালোভাবে কাজ করছি। তিনি বলেন, যুক্তরাজ্যে পণ্য রপ্তানী বৃদ্ধির জন্যও আমরা কাজ করে যাচ্ছি। বর্তমানে পান রপ্তানিতে যে নিষেধাজ্ঞা রয়েছে সেটি শীঘ্রই উঠে যাবে বলে তিনি আশা প্রকাশ করে বলেন, এ ব্যাপারে বাংলাদেশ সরকার পান থেকে সালমনেল্লা ব্যাক্টেরিয়া মুক্ত করতে যে পদক্ষেপ নিয়েছে তা যুক্তরাজ্য্রে সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর পান থেকে নিষেধাজ্ঞা উঠে যাবে বলে তিনি মত প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com