শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ অবৈধ ঔষধ বিক্রি ও ভূয়া সনদ নিয়ে চিকিৎসা করায় ॥ কলিকাতা হারবাল সিলগালা ৩ জনের কারাদন্ড ও জরিমানা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ জুন, ২০১৪
  • ৫৪৪ বা পড়া হয়েছে

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ হবিগঞ্জে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে শহরের শায়েস্তানগর এলাকায় অবস্থিত কলিকাতা হারবাল ঔষধালয় এবং শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ সংলগ্ন কলিকাতা হারবাল ঔষধালয় সিলগালা, ২ জন ডাক্তার, ১ জন ম্যানেজারকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও জরিমানা করা হয়েছে।
লাইসেন্স ছাড়া অবৈধ ব্যবসা পরিচালনা, নিষিদ্ধ ওষুধ মজুদ ও সনদ ছাড়া ডাক্তার পরিচয় দিয়ে লাখ লাখ টাকা উপার্জন এবং সাধারণ মানুষের সাথে প্রতারণা করার দায়ে এ দণ্ড দেয়া হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ কে এম সাইফুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের সদস্য সিলেট বিভাগীয় ড্রাগ সুপারিনটেনডেন্ট মাহমুদ হোসেন, সিলেট আঞ্চলিত ওষুধ তত্ত্ব¡াবধায়ক অফিসের ইন্সপেক্টর রুমেল মল্লিক, উচ্চমান সহকারী আবুল কাশেম আকন্দ এর উপস্থিতিতে গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জ শহরের শায়েস্থানগর এলাকাস্থ কলিকাতা হারবাল ঔষধালয়ে অভিযান চালায়। এসময় প্রতিষ্ঠানের প্রধান ভূয়া ডাক্তার মোঃ সাইদুর রহমান (২৯) ও ম্যানেজার রেজাউল করিম (২৭)কে গ্রেফতার করে ভ্রাম্যমান আদালত। পরে সনদ ছাড়া অবৈধ প্রতিষ্ঠান খুলে ভূয়া ডাক্তার সেজে লাখ লাখ টাকা উপার্জন ও সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অভিযোগ প্রমানিত হওয়ায় ভূয়া ডাঃ সাইদুরকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। সেই সঙ্গে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি মাদারীপুর জেলার শিবচর গ্রামের বাসিন্দা হাজী শফিক ফকিরের প্ত্রু। একই সময় ব্যবসায় সহায়তা করায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ম্যানেজার রেজাউল করিমকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান সহ ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। অপরদিকে শায়েস্তাগঞ্জ-পুরানবাজার পৌর এলাকাস্থ এস আর আবাসিক হোটেলে অবস্থিত কলিকাতা হারবাল ঔষধালয় নামে আরও একটি প্রতিষ্ঠানে ড্রাগ লাইসেন্স ছাড়া ব্যবসা করায় প্রতিষ্ঠান প্রধান ব্যবস্থাপক চিকিৎসক হাকীম মোঃ সোহেল আহমেদকে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড সহ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট। পরে এসব প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com