বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে মুক্তিপণের টাকা না পেয়ে স্কুল ছাত্র খুন ॥ আটক ৩ সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার আজ ১৬ বছর ॥ সম্পন্ন হয়নি বিচার অনিশ্চয়তায় পরিবার লাখাইয়ে সোয়া ৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করলেন এমপি আবু জাহির নবীগঞ্জের করগাও মাঠে হাকিম ফাউন্ডেশনের ক্রিকেট টুর্নামেন্টে ওসমানি ক্রীড়া চক্র চ্যাম্পিয়ন ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে বানিয়াচঙ্গে এলাকাবাসীর সাথে যুবলীগ নেতা শাহিবুর রহমানের মতবিনিময় সভা হবিগঞ্জ শহরে ঠেকানো যাচ্ছে না দোকান চুরি আন্তঃজেলা মোটর সাইকেল চোরের গডফাদার মুন্না আটক চুনারুঘাটে অবৈধ পন্থায় মাটি-বালু উত্তোলন ॥ ১ জনকে ৬ মাসের কারাদন্ড হবিগঞ্জ শহরের কামড়াপুরে ব্যবসায়ীকে কুপিয়ে ক্ষতবিক্ষত শহরে চুরি প্রতিরোধে সভা
প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষকের অগ্রণী ভূমিকা আছে

প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষকের অগ্রণী ভূমিকা আছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব। মুখে নয়; আমরা কাজের মাধ্যমে তা প্রমাণ করেছি। অন্য সরকারের আমলে সারের জন্য কৃষককে ছুটতে হয়েছে। কিন্তু বর্তমান সরকার বিনামূল্যে কৃষকের কাছে সার, বীজসহ নানা রকম প্রণোদনা পৌঁছে দিচ্ছে। গতকাল বুধবার হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া, রিচি, গোপায়া, নিজামপুর, রাজিউড়া, পইল, লস্করপুর ও তেঘরিয়া ইউনিয়নে ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসেবে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, কৃষকরা বাংলাদেশের উন্নয়নের সোনার চাবিকাঠি। এই কৃষকেরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার েেত্র অগ্রণি ভূমিকা পালন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। এমপি আবু জাহির আধুনিক প্রযুক্তি নির্ভর কৃষিতে কৃষকদেরকে সবধরণের সহায়তা দিতে সরকারি কর্মকর্তাগণের প্রতি নির্দেশনা দিয়েছেন।
দিনব্যাপি পৃথক সার-বীজ বিতরণী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেল, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুল মুকিতসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানিয়েছে, হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৭শ’৮৫ জন ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষককের মাঝে এ প্রণোদনা বিতরণ করা হয়েছে। তারা বোরো, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী ও গ্রীস্মকালীন মুগের বীজ পেয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com