রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ৭ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধপুর পৌরসভায় নৌকার পরাজয়ের জন্য হাবিল-কাবিলকে দায়ী করলে শ্রীধাম চুনারুঘাটে প্রধানমন্ত্রীর উপহার ৭৪ পরিবারের কাছে ঘর হস্তান্তর আজমিরীগঞ্জে ২ জুয়াড়ী আটক মোবাইল কোর্টে সাজা প্রদান হবিগঞ্জ পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন মোঃ নূরুল আমিন ওসমান দক্ষিণ তেঘরিয়া মিনিবার ডে-ফুটবল টুর্ণামেন্ট কমিটির উদ্যোগে অনুষ্ঠিত খেলার পুরস্কার বিতরণ সম্পন্ন নবীগঞ্জের নতুন ঘরসহ বাড়ী পেল ২৫ ভূমিহীন পরিবার পইলে সৈয়দ আহমদুল হক ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন ও সৈয়দ সুমনকে সংবর্ধনা প্রদান মাধবপুরে ভূমিহীন ও গৃহহীন ৪৬ পরিবার পেল বাড়ির দলিল নবীগঞ্জে ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদকের পিতার শ্রাদ্ধানুষ্টান সম্পন্ন
চুুনারুঘাটে খোয়াই নদীতে বাঁশের সাকো ॥ ব্রীজ যেন স্বপ্ন

চুুনারুঘাটে খোয়াই নদীতে বাঁশের সাকো ॥ ব্রীজ যেন স্বপ্ন

আজিজুল ইসলাম সজীব ॥ চুনারুঘাট উপজেলার ১০ নং মিরাশী ইউনিয়নের নালমুখ বাজারে খোয়াই নদীর পূর্বাঞ্চলের সাথে পশ্চিমাঞ্চলের যোগাযোগের জন্য নৌকার পরিবর্তে নির্মান করা হয়েছে বাঁশের সাকো। যদিও এটি সরকারি কোনো উদ্যোগে নয় তবুও দেখতে অনেকটা সুন্দর এবং মজবুত হয়েছে। শুকনো মৌসুমে প্রতিবারই সাকো হয় নৌকার পরিবর্তে। নালমুখ বাজার পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এবং ঐতিহ্যবাহী বাজার। তাই প্রতিদিনই পশ্চিমাঞ্চলের অনেকেই আসেন এ বাজারে। কিন্তু যখন নদীতে পানি বেশি থাকে তখন আর আসা সম্ভব হয় না। নৌকাও চলে না তখন। এলাকাবাসী অনেক আগে থেকেই এখানে পাকা ব্রীজের স্বপ্ন দেখে আসছেন। এখানে পাকা ব্রীজ হলে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে তেমনি দুই অঞ্চলের সম্পর্ক আরও ঘনিষ্ট হবে। এলাকাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের কোনো কূল কিনারা এখন পর্যন্ত নাই। হবে কি সেই স্বপ্নের বাস্তবায়ন? এলাকাবাসী বলছেন এই স্বপ্ন নতুন নয় এটা বহু আগের। যখন যে জনপ্রতিনিধি আসেন তখনই এলাকাবাসীর দাবী থাকে এই ব্রীজটি নির্মানের। কিন্তু আশ্বাস দিয়েই শেষ। কবে যে সেই প্রতিক্ষা শেষ হবে তা জানে না কেউ। হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে অনেকবার মন্ত্রী হয়েছেন। প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ সাহেব ৬ বারের সংসদ এবং মন্ত্রী ছিলেন। বর্তমানেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আছেন এই আসনেই। তাহলে এত প্রতিক্ষা কেন এই প্রশ্ন ভুক্তভোগীদের।
অনেকেই বলেছেন খোয়াই নদীতে চুনারুঘাটে যতটা ব্রীজ আছে এর কোনোটাই আওয়ামীলীগ সরকারের সময় নয়। সুতরাং স্বাভাবিকভাবেই এই ব্রীজটি পাওয়ার অংশীদার হিসাবে দাবী করেন।
স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ কাদির লস্কর, মিরাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রমিজ উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মানিক সরকার বলেন,ব্রিজটি নির্মানের জন্য দ্রুত কাজ চলছে।স্থানীয় সংসদ সদস্য ও বিমান প্রতিমন্ত্রী এড.মাহবুব আলী সংশ্লিষ্ট দপ্তরে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তারা আশা করেন অচিরেই স্বপ্নের ব্রিজটি বাস্তবায়ন হবে। উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত বলেন,ব্রিজটি তাদের স্টাডি প্রজেক্টে রয়েছে। দ্রুত বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কাজ চলছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com