শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

পৌর মার্কেটের ২য় তলায় ভাংচুর বহিস্কৃত বাজার পরিদর্শক গোলাম কিবরিয়ার বিরুদ্ধে মামলা দায়ের

  • আপডেট টাইম রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৩০৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ডাকঘর এলাকায় অবস্থিত পৌর মার্কেটের ২য় তলার তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ভাংচুরের অভিযোগ উঠেছে পৌরসভার বহিস্কৃত বাজার পরিদর্শক মো. গোলাম কিবরিয়ার বিরুদ্ধে। এ ঘটনায় হবিগঞ্জ পৌরসভার সচিব মো. ফয়েজ আহমেদ বাদি হয়ে গোলাম কিবরিয়া ও তার স্ত্রী মোছা. রোকেয়া খাতুনকে আসামী করে মামলা দায়ের করেছেন। গত ২ নভেম্বর হবিগঞ্জ সদর থানায় মামলাটি দায়ের করা হয়।
মামলায় উল্লেখ করা হয়- শায়েস্তানগর আবাসিক এলাকার বাসিন্দা মৃত মহরম আলীর ছেলে মো. গোলাম কিবরিয়া হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শকের দায়িত্ব পালনকালে শহরের ডাকঘর এলাকায় অবস্থিত পৌর মার্কেটের ২য় তলা (২ হাজার বর্গফুট) কৌশলে নিজের দখলে নিয়ে নেন। পরে মার্কেটের ভেতরের নকশা পরিবর্তন করে সেখানে ছোট ছোট দোকান কোটা নির্মাণ করেন তিনি। সেগুলো বিভিন্ন ব্যবসায়িদের কাছে উচ্চমুল্যে ভাড়া দেন। এমনকি প্রত্যেক দোকান কোটার জন্য তিনি ব্যবসায়িদের কাছ থেকে ৩ থেকে সাড়ে ৩ লাখ টাকা জামানতও নেন।
বিষয়টি নিয়ে ২০১৬ সালে মাঠে নামেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর জাহির উদ্দিন, দীলিপ দাশ, জুনায়েদ মিয়া, গৌতম রায়, শেখ নুর হোসেন, আব্দুল আওয়াল মজনু, মো. আলমগীর, মহিলা কাউন্সিলর পেয়ারা বেগম ও খালেদা জুয়েল। কিন্তু চতুর গোলাম কিবরিয়া জাল কাগজ তৈরী করে নেয়ায় তাৎক্ষণিক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি। দীর্ঘ তদন্ত শেষে গোলাম কিবরিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত হওয়ায় প্রায় দেড় বছর আগে তাকে হবিগঞ্জ পৌরসভা থেকে বরখাস্ত করা হয়। কিন্তু নানা জটিলতার কারণে সেই সময় পৌরসভার ওই সম্পত্তি উদ্ধার করা যায়নি। দীর্ঘ প্রক্রিয়ার পর চলতি বছরের ২৭ আগস্ট পৌর মার্কেটে অভিযান চালিয়ে ২য় তলা উদ্ধার করে তালাবদ্ধ করে দেন।
গত রবিবার সকাল ১১টার দিকে গোলাম কিবরিয়া ও তার স্ত্রীসহ কয়েকজন লোক পৌর মার্কেটের ২য় তলার তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় তারা ভেতরের সকল কাঠামো ভাংচুর করে প্রায় ৫ লাখ টাকা ক্ষতি করেন। খবর পেয়ে পৌর সচিব ও কাউন্সিলরা ঘটনাস্থলে গেলে গোলাম কিবরিয়া তাদেরকে হুমকি দিয়ে চলে যান।
পরের দিন সোমবার সন্ধ্যায় হবিগঞ্জ পৌরসভার সচিব মো. ফয়েজ আহমেদ বাদি হয়ে গোলাম কিবরিয়া ও তার স্ত্রী মোছা. রোকেয়া খাতুনকে আসামী করে মামলা দায়ের করেন। এ ব্যাপারে সদর থানার এসআই সাহিদ মিয়া জানান, সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া গেছে। মেয়র ও সকল কাউন্সিলর এ বিষয়ে অবগত। সুতরায় অবশ্যই জরুরি ভিত্তিতে অভিযুক্ত গোলাম কিবরিয়া ও তার স্ত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com