বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচঙ্গে স্মার্টকার্ড বিতরণকালে সরকারি সিল-স্বাক্ষর জাল জালিয়াতির দায়ে ২ যুবককে ১ মাসের কারাদন্ড নবীগঞ্জে মোটরসাইকেল চুরির মামলায় গ্রেপ্তার ৪ প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষকের অগ্রণী ভূমিকা আছে জেলা যুবলীগ সভাপতি সেলিম পিতার ইন্তেকাল ॥ শোক হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন ॥ মুনিম চৌধুরী বাবু আহ্বায়ক ও জালাল খান সদস্য সচিব হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইলেন শংখ শুভ্র রায় হবিগঞ্জে শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠিত হবিগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চান মোঃ নূরুল আমিন ওসমান হবিগঞ্জের জনপ্রিয় সাহিত্যিক গবেষক তরফদার ইসমাঈলের মৃত্যুবার্ষিকী আজ চারিনাও গ্রামের এক পাষন্ড মায়ের কান্ড ॥ পরকীয়া প্রেমের কারণে ৩ শিশু সন্তানকে হত্যার পরিকল্পনা
শায়েস্তাগঞ্জে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন পুলিশ দেখে হয়ে গেল মিলাদ অনুষ্ঠান

শায়েস্তাগঞ্জে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন পুলিশ দেখে হয়ে গেল মিলাদ অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার ॥ অষ্টম শ্রেণির এক ছাত্রীর বিয়ের সব আয়োজন সম্পন্ন। বিয়ের কেনাকাটাও শেষ। গতকাল বৃহস্পতিবার ছিল বিয়ের দিন। বরযাত্রীদের খাবার সব আয়োজনও শেষ। চলছিল ধুমধাম। কিছুক্ষণ পরই বর আসবে, এমন অপেক্ষায় ছিল কনের বাড়ির লোকদের। হঠাৎ পাল্টে যায় দৃশ্যপট। কনের বাড়িতে উপস্থিত উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন। প্রশাসন ও পুলিশের উপস্থিতি দেখে কনের বাবা ও স্থানীয় মুরব্বিরা বলতে থাকেন বিয়ে না এখানে মিলাদের আয়োজন করা হয়েছে। কিন্তু প্রশাসনের জেরার মুখে তাদের এমন বুদ্ধি কাজে লাগেনি। শেষ পর্যন্ত বিয়ের অনুষ্ঠানের কথা স্বীকার করেন তারা। অবশেষে মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এমন মুচলেকা দিয়ে কনের বাবা রক্ষা পান। গতকাল বৃহস্পতিবার শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নূরপুর ইউনিয়নের নছরতপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়ার সঙ্গে একই গ্রামের ৮ম শ্রেণির জনৈক ছাত্রীর বিয়ের দিন ধার্য ছিল গতকাল বৃহস্পতিবার। বাড়ির আঙিনায় ছামিয়ানা টানিয়ে অনুষ্ঠানের আয়োজনও করা হয়। এরই মধ্যে কনে অপ্রাপ্তবয়স্ক এমন খবর শায়েস্তাগঞ্জ থানার পুলিশ জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করে। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন কনের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে দেন।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যেতেই বাল্য বিয়ে বদলে মিলাদ মাহফিল হয়ে যায়। তারপর আমাদের জিজ্ঞাসাবাদে সত্যতা বেরিয়ে আসে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম বলেন, আজ অপ্রাপ্তবয়স্ক একটি মেয়ের বিয়ে আমরা বন্ধ করেছি। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ ও স্বাভাবিক রাখার জন্য আমরা সরকারের এ কাজগুলো করছি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com