বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে খোয়াই নদী থেকে নির্বিচারে বালু উত্তোলন হুমকির মুখে প্রতিরক্ষা বাঁধ হবিগঞ্জ সদর কালনী গ্রামের দু’পক্ষের দীর্ঘ দিনের বিরোধ নিষ্পত্তি করে দিলেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম নবীগঞ্জে হত্যা মামলায় ১ ব্যক্তির যাবজ্জীবন জেল বানিয়াচংয়ে আইন শৃঙ্খলা কমিটির সভায় ॥ বালুখেকো ও মাদক কারবারিদের প্রতি কঠোর হুশিয়ারি হবিগঞ্জে নতুন করে ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত মুফতি আলা উদ্দীন জিহাদীর মুক্তির দাবিতে আলা হযরত ইমাম আহমদ রেযা (রাহ.) ফাউন্ডেশনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল একাধিক ধর্মীয় প্রতিষ্ঠান ও স্কুল-কলেজের অনুদানের চেক বিতরণ করলেন ডাঃ মুশফিক মুফতি আলা উদ্দীন জিহাদী’র মুক্তির দাবীতে পানিউম্দায় মানববন্ধন অনুষ্টিত হবিগঞ্জে বহিস্কৃত ৩ যুবলীগ কর্মীর আচরণে বিব্রত কেন্দ্রীয় সেক্রেটারী চুনারুঘাটে আদিবাসি স্কুল ছাত্রী ধর্ষণ মামলা দায়ের
শেখ হাসিনা মেডিকেল কলেজের দূর্নীতির তদন্তে দুদক টিম

শেখ হাসিনা মেডিকেল কলেজের দূর্নীতির তদন্তে দুদক টিম

স্টাফ রিপোর্টার ॥ শেখ হাসিনা মেডিকেল কলেজের যাবতীয় মালামাল ক্রয়ের দূর্নীতি তদন্তে নেমেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জেলা দূর্নীতি দমন কার্যালয়ের সহকারী পরিচালক এরশাদ মিয়ার নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম হাসপাতালে তদন্ত কাজ শুরু করেন। নতুন ভবনের একাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য বইপত্র, সাময়িকী, যন্ত্রপাতিসহ অন্যান্য সরঞ্জামাদি ক্রয়ের জন্য ২০১৮ সালে দরপত্র আহবান করা হয়। এ লক্ষ্যে ফিজিওলজি বিভাগের প্রভাষক ডাঃ মোঃ শাহীন ভূইয়াকে সভাপতি করে ৩ সস্য বিশিষ্ট বাজার যাচাই-বাছাই কমিটি গঠন করা হয়। দরপত্রে অংশ নেয় ৭টি প্রতিষ্ঠান। কি ‘মূল্যায়ন রিপোর্টে সদস্যদের স্বাক্ষর ছাড়াই ঢাকার শ্যামলী এলাকার বিশ্বাস কুঞ্জছোঁয়া ভবনের ‘নির্ঝরা এন্টারপ্রাইজ’ ও মতিঝিলের মঞ্জুরি ভবনের পুনম ট্রেড ইন্টারন্যাশনাল নামে আরও দুটি প্রতিষ্ঠানকে মালামাল সরবরাহের দায়িত্ব দেয়া হয়।
সূত্র জানায়, বরাদ্দ ছিল ১৫ কোটি ৫০ লাখ টাকা। ভ্যাট ও আয়কর খাতে সরকারি কোষাগারে জমা হয় ১ কোটি ৬১ লাখ টাকা ৯৭ হাজার ৭৪৮ টাকা। মালামাল ক্রয় বাবত ব্যয় দেখানো হয় ১৩ কোটি ৮৭ লাখ ৮১ হাজার ১’শ ৯ টাকা। কি ‘বাস্তবে ওই মালামালের মূল্য ৫ কোটি টাকার বেশি নয়, এমনটাই বলছে দরপত্র প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট একটি সূত্র। বাকী টাকার পুরোটাই ভাগ-বাটোয়ারা হয়েছে বলে অভিযোগ উঠে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com