শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে দুর্যোগ প্রশমন দিবস পালন ৮৮ পরিবারের মাঝে ঘর হস্তান্তর

  • আপডেট টাইম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ৩৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রবিবার সকালে বিয়াম ল্যাবরেটরি স্কুলে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মহড়া ও পুরস্কার বিতরণ করা হয়। পরে দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিসের কার্যক্রম প্রদর্শন করা হয়।
জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার। বক্তৃতা করেন জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শিমুল মোহাম্মদ রফি, পুলিশের ওসি ক্রাইম হামিদুর রহমান, জেলা রেড ক্রিসেন্ট এর ভাইস প্রেসিডেন্ট সফিকুল বারী আউয়াল, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও বিদ্যালয়ের অধ্যক্ষ সৈয়দা রৌশন সুলতানা। দুর্যোগ প্রশমন প্রদর্শনীতে ফায়ার সার্ভিস কর্মী ও রেড ক্রিসেন্ট অংশ নেয়।
এদিকে জাতীয় দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রবিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ হাজার ২৭৩টি ঘর হস্তান্তর করেন। এর মাঝে হবিগঞ্জ জেলায় ঘর হস্তান্তর করা হয় ৮৮টি পরিবারের মাঝে। প্রতিটি ঘর তৈরিতে সরকারের ব্যয় হয় ২ লাখ ৫৮ হাজার ৫৩১টাকা। হবিগঞ্জ জেলার লাখাই, নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় ১১টি করে, চুনারুঘাট ও বাহুবল উপজেলায় ১০টি করে, আজমিরীগঞ্জ উপজেলায় ১৪টি, হবিগঞ্জ সদর উপজেলায় ৭টি এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩টি ঘর হস্তান্তর করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com