শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আজ মুক্তিযোদ্ধা ভবনের পিছন থেকে উচ্ছেদ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯
  • ৪৫৬ বা পড়া হয়েছে

মোহাম্মদ আলী মমিন ॥ হবিগঞ্জ শহরের বুক চিড়ে বাহিত পরিত্যক্ত খোয়াই নদী থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলমান রয়েছে। নদীর অনন্তপুর অংশে এক্সেভেটর চলাচল করতে না পারায় অবৈধ স্থাপনা ম্যানুয়ালী ভাংচুর করা হচ্ছে। একই এলাকায় ডিজিটাল সার্ভে শেষে নদীর ভূমিতে অবৈধ স্থাপনা নিশ্চিত হয়ে আলোচিত বহুতল ভবন আগামী সপ্তাহেই গুড়িয়ে দেয়া হবে। আজ বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা ভবন (চাঁদের হাসি) থেকে পুরাতন হাসপাতাল, সবুজবাগ, মুসলিম কোয়ার্টার এলাকায় নদীর ভূমির উপর অবৈধ স্থাপনা চিহ্নিত করে গুড়িয়ে দেয়া হবে। জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড সূত্রে প্রকাশ, দু’হাজার কোটি টাকার প্রাক্কলনের “হবিগঞ্জ খোয়াই রিভার সিস্টেম উন্নয়ন প্রকল্প”টি বাস্তবায়নের লক্ষ্যে খোয়াই রিভারভিউ এলাকা থেকে জেলা প্রশাসনের সহায়তায় ইতিপূর্বে সকল অবৈধ স্থাপনা সফলভাবে উচ্ছেদ করা হয়েছে এবং বিনোদন ও দৃষ্টিনন্দন “খোয়াই ঝিলমিল” লেক গড়ার লক্ষ্যে পরিত্যক্ত নদী থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ জোরদার করা হচ্ছে। হবিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা জানান, এস.এ অনুযায়ী নদীর ১নং খতিয়ানের ভূমির সীমানা চিহ্নিত করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। মহামান্য হাইকোর্টের কঠোর নির্দেশনুযায়ী জেলা প্রশাসন নদীর ভূমি থেকে সকল প্রকারের স্থাপনা উচ্ছেদে বাধ্য। তিনি জানান, আজ চাঁদের হাসি হাসপাতালের পিছন থেকে এক্সেভেটরে উচ্ছেদ কার্যক্রম চলবে, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ স্যারের ইচ্ছা ও হবিগঞ্জবাসীর প্রত্যাশা জেলা শহরকে পর্যটন নগরী গড়ে তোলা, শীত মৌসুমে “খোয়াই ঝিলমিল” প্রকল্পটির খনন কার্যক্রম যেকোন মূল্যে দৃশ্যমান করা। এদিকে, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের এসডিই মোহনলাল সৈকত জানান, হবিগঞ্জ পৌরসভা অভ্যন্তরে “খোয়াই ঝিলমিল” বিনোদন ও দৃষ্টিনন্দন প্রকল্পটি বাস্তবায়ন হলে দৃশ্যমান হবে উভয়পাড়ে ১৪ ফুট রাস্তা, সৌন্দর্য বর্ধনে গাছ লাগানোর স্থান, র‌্যালিংসহ দেয়াল নির্মাণ, ড্রেনের উপর ওয়াকওয়ে ও ব্লক দ্বারা ঢাল সংরক্ষণ করে স্থানে স্থানে ১০টি দৃষ্টিনন্দন ব্রীজ এবং মধ্যের ১০০ ফিট মাটি খনন করা হবে। ডায়াবেটিস হাসপাতাল থেকে নোয়াবাদ-হরিপুর পর্যন্ত গড়ে ১ শত ৫০ ফিট প্রশস্থ প্রকল্পটির ডিজাইনও তিনি প্রদর্শন করেন।
এদিকে হবিগঞ্জ মুক্তিযোদ্ধা কল্যাণ বহুমূখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি সৈয়দ জাহিদুল ইসলাম ও সম্পাদক মোঃ জাহেদ উদ্দিন স্বারিত একটি স্মারকলিপি গত ৩০ সেপ্টেম্বর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করেছেন। স্মারকলিপিতে মুক্তিযোদ্ধাদের স্থাপনা অক্ষুন্ন রেখে “খোয়াই ঝিলমিল” বিনোদন ও দৃষ্টিনন্দন প্রকল্প বাস্তবায়নের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com