শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ পৌরসভার করমেলায় দু’দিনে মোট আদায় হয়েছে ৪১ লাখ টাকা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯
  • ৬৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পৌরকর পরিশোধ করলে পৌরপরিষদ হবিগঞ্জ পৌরসভার উন্নয়নে আরো সক্রিয় ভূমিকা রাখতে পারবে-এমপি মোঃ আবু জাহির।
‘আমি পৌরপরিষদকে পরামর্শ দিয়েছি যাতে পৌরবাসীর উপর করের বোঝা চাপানো না হয়। পৌরকর বৃদ্ধি না করে করের পরিধি বাড়িয়ে কর আদায় বৃদ্ধি করা যায়। হবিগঞ্জ পৌরসভার দুদিনব্যাপী পানির বিল ও পৌরকর মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির। তিনি বলেন ‘পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান ও তাঁর পরিষদ পৌরবাসীর পৌরকর বৃদ্ধি করেনি বলে তাদেরকে অভিনন্দন জানাই।’ এডঃ মোঃ আবু জাহির বলেন, ‘ইতিপূর্বে হবিগঞ্জে কোনদিন কোন স্থানীয় সরকারী মন্ত্রী আসেননি। মুলত হবিগঞ্জ পৌরসভার উন্নয়নকে তরান্বিত করার জন্য আমরা স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে এসেছি। এতে করে ভবিষ্যতেও হবিগঞ্জ পৌরসভায় ব্যাপক উন্নয়ন কাজ পরিচালিত হবে। আবু জাহির এমপি বলেন, ‘ইতিমধ্যে হবিগঞ্জ পৌরসভার মেয়র ও তার পরিষদ হবিগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন ও আবর্জনামুক্ত করতে ব্যাপকভাবে কাজ শুরু করেছেন। সাথে সাথে বিকল্প ভূমিতে হবিগঞ্জ পৌরসভার ডাম্পিং স্পট বাস্তবায়নের জন্য কাজ হচ্ছে। ডাম্পিং স্পট বাস্তবায়ন হলে হবিগঞ্জ শহর আরো পরিচ্ছন্ন শহরে রূপান্তরিত হবে। হবিগঞ্জের জেলা প্রশাসনের সহযোগিতায় ইতিমধ্যে বাইপাস সড়ক ও পুরাতন খোয়াই নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। এর ফলে হবিগঞ্জের জলাবদ্ধতা নিরসন হবে।’ সংসদ সদস্য বলেন ‘এই করমেলার মধ্য দিয়ে আমি হবিগঞ্জ পৌরবাসীর প্রতি অনুরোধ জানাতে যে, আপনারা যথাসময়ে পৌরকর পরিশোধ করুন। কারন পৌরকর পরিশোধে হবিগঞ্জ শহরের উন্নয়ন ছাড়াও উন্নয়নকাজে সরকারী ও দাতাসংস্থার বরাদ্দপ্রাপ্তি তরান্বিত হবে।’ সভাপতির বক্তব্যে মেয়র মিজানুর রহমান মিজান বলেন, ‘যে প্রত্যাশা নিয়ে আপনারা আমাকে ভোট দিয়েছেন সে প্রত্যাশা আমি পূরন করতে চাই। আপনারা দেখেছেন ইতিমধ্যে আমি হবিগঞ্জ শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করতে দিনে রাত কাজ শুরু করে দিয়েছি। বিভিন্ন এলাকায় ডাষ্টবিন দিয়েছি। ভবিষ্যতে আরো দেবো।’ মেয়র বলেন ‘আমরা স্থানীয় সরকার মন্ত্রীর কাছ থেকে হবিগঞ্জ পৌরসভার উন্নয়নের আশ্বাস পেয়েছি। সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির আমাদের সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছেন।’ করমেলার সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর নিরূপন ও আদায় সম্পর্কিত স্থায়ী কমিটির আহবায়ক শেখ মোঃ উম্মেদ আলী শামীম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন পৌরকাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, পিয়ারা বেগম ও অর্পনা পাল। সভা শেষে করদাতাদের হাতে পৌরসভার কর সম্মাননা সনদ ও গাছের চারা তুলে দেন প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির এমপি। করমেলার দ্বিতীয় দিনে পৌরকর আদায় হয়েছে প্রায় ১৯ লাখ টাকা। পানির বিল আদায় হয়েছে ৭৮ হাজার টাকা। দুইদিনে পৌরকর আদায় হয়েছে ৩৯ লাখ টাকা ও পানির বিল আদায় হয়েছে ২ লাখ ৩১ হাজার টাকা। করমেলায় দু’দিনে মোট আদায় হয়েছে ৪১ লাখ ৩১ হাজার টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com