শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আলেয়া জাহির ফাউন্ডেশনের পবিত্র কুরআন প্রতিযোগিতায় ওমরাহ হজ্বের সুযোগ পেলো হৃদয় আহছান

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯
  • ৫৭৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হবিগঞ্জে আলেয়া-জাহির ফাউন্ডেশনের মাসব্যাপি পবিত্র কুরআন প্রতিযোগিতার ১ম বিজয়ী হৃদয় আহছান পেয়েছে ওমরাহ হজে¦র সুযোগ। সে লাখাই উপজেলার গোয়াকারা গ্রামের ডেঙ্গু মিয়ার ছেলে এবং হবিগঞ্জ আহছানিয়া মিশন এতমিখানা হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।
বৃহস্পতিবার বিকেলে স্থানীয় টাউন হল অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাইনাল রাউন্ডে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও প্রতিযোগিতার পৃষ্টপোষক এডঃ মোঃ আবু জাহির। প্রতিযোগিতায় ২য় পুরস্কার বিজয়ী সদর উপজেলার নারায়নপুরের মাওঃ তাজুল ইসলামের ছেলে হুসাইন আহমদ ২০ হাজার এবং তৃতীয় পুরস্কার বিজয়ী আজমিরীগঞ্জ উপজেলার পাটুলীপাড়া গ্রামের মাওলানা আব্দুল কদ্দুছের ছেলে মোঃ আবু নাছের পেয়েছেন ১০ হাজার টাকা। এছাড়াও ৩টি বিভাগে বিজয়ীদের মাঝে সর্বমোট ১ লাখ ৪২ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।
আলেয়া জাহির ফাউন্ডেশনের পবিত্র কুরআনের আলো হিফজুল কুরআন প্রতিযোগিতা আয়োজক কমিটির আহবায়ক আলহাজ¦ মাওঃ শামছুল হক মুসা’র সভাপতিত্বে ও সদস্য সচিব মুফতি আলমগীর হোসাইন সাইফীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, আলেয়া-জাহির ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ অরব আলী, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও শায়েস্তাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান এমরান। এছাড়াও বিভিন্ন এলাকার আলেম-ওলামাবৃন্দসহ জেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলেয়া জাহির ফাউন্ডেশন সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমান ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এমপি এডঃ মোঃ আবু জাহির এর সার্বিক তত্ত্বাবধানে আলেয়া জাহির ফাউন্ডেশনের উদ্যোগে আগস্ট মাসব্যাপি এই প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা পর্যায়ে ৩টি গ্র“পে পৃথকভাবে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী ৩’শ জন প্রতিযোগীর মাঝে ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয় ৩৬ জন। ১ম, ২য় এবং তৃতীয় পুরস্কার ছাড়াও এদের প্রত্যেককে আর্থিক পুরস্কার এবং সার্টিফিকেট প্রদান করা হয়েছে।
১ম পুরস্কার বিজয়ের মাধ্যমে ওমরাহ হজে¦র সুযোগ পাওয়া হৃদয় আহসান এই বিজয়ে আনন্দিত। পবিত্র কাবা এবং মদীনা ভ্রমনের সুযোগ তার জীবনের পরম প্রাপ্তি হিসাবে উল্লেখ করে সে। এই প্রতিযোগিতা নিয়মিত আয়োজনের দাবি জানিয়েছে হৃদয়। তার কৃতিত্বের জন্য পিতা-মাতা ও ওস্তাদদের প্রতি কৃতজ্ঞতা জানায় সে।
অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদতবরণকারী সকলের আত্মার শান্তি কামনায় এই আয়োজন করেছি। আমার বেতন-ভাতা থেকে প্রতিযোগিদের উপহার দিয়ে তাদেরকে উৎসাহ প্রদানের চেষ্টা করেছি। সকলেই দোয়া করবেন মহান আল্লাহ রাব্বুল আল আমিন যেন এই আয়োজনকে কবুল করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com