রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১১:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়-এমপি আবু জাহির চুনারুঘাটে স্কুল ছাত্রীকে হয়রানীর অভিযোগে যুবকের ১ বছর কারাদন্ড নবীগঞ্জে দীর্ঘদিন পরে সাংবাদিকদের বিরোধের অবসান ॥ প্রেসক্লাবের তফশীল ঘোষণা ॥ ২২ ডিসেম্বর নির্বাচন নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের বর্ধিত সভা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মোতাচ্ছিরুল ইসলামের প্রচেষ্ঠায় নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ করছে যাদবপুর ও গোপালপুর গ্রামবাসী শচীন্দ্র কলেজে ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস পালন চুনারুঘাটে রাস্তায় প্রতিবন্ধকতা আউশকান্দি ছাত্রদলের বিক্ষোভ গ্রাম পুলিশের বেতন-ভাতা পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে-এমপি মিলাদ গাজী নবীগঞ্জে আনরেজিস্টার্ড ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় বন্ধে মতবিনিময় সভা
বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা ॥ এমপি আবু জাহির

বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা ॥ এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিলো দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার। তিনিই প্রথম শিক্ষাকে জাতীয়করণ করেছেন। আর এর ধারাবাহিকতায়ই তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন। বঙ্গবন্ধু সোনার বাংলার গড়ার স্বপ্ন নিয়ে কাজ শুরু করেছিলেন। কিন্তু ঘাতকরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন হতে দেয়নি। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে বাংলাদেশ গন্তব্যহীন জাতি হবে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দ্রুত উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় নতুন বাজারে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় অধিকার বঞ্চিত মানুষের পাশে ছিলেন। তিনি ছিলেন নিপীড়িত মানুষের দিশারি। জাতির পিতার আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। এ সময় তিনি পইলে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে শীঘ্রই মাছুলিয়া থেকে মশাজান পর্যন্ত রাস্তা নির্মাণের কাজ শুরু হবে বলে ঘোষণা দেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহেব আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবেন্দ্র চন্দ্র দেব শিবু’র পরিচালনায় সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।
বক্তব্য রাখেন অ্যাডভোকেট ইমরান হোসেন, মোঃ জাকির হোসেন, পইল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কবির আহমেদ, ইউনিয়ন কৃষক লীগ আহবায়ক মোঃ ছুরুক মিয়া, ইউপি সদস্য রফিক উদ্দিন দুদু, মোঃ এনামুল হক বিপ্লব, মোঃ আব্দুল হাই, কবির আহমেদ, নূরুল হক আকল, খোর্শেদ আলী প্রমুখ।
সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে মোনাজাত ও তবারক বিতরণের মধ্য দিয়ে শোক দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com