শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে শ্রীমঙ্গলে বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯
  • ৫২৬ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ জাতীয় মৎস সপ্তাহ ২০১৯ উপলক্ষে শ্রীমঙ্গল বিজিবি সেক্টরে ‘মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই কর্মসূচির মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করা হয় বিজিবি সেক্টরে। ১৮ জুলাই বৃহস্পতিবার সকাল ১০ টায় বিজিবি শ্রীমঙ্গল সেক্টরে পুকুর ও কৃত্রিম জলাধারে বিভিন্ন প্রজাতির প্রায় ১০ হাজার মাছের পোনা অবমুক্ত করা হয়। পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জোবায়ের হাসনাৎ, বলেন মাছ যেমন বাংলাদেশের মানুষের আমিষের চাহিদা পুরণ করে তেমনি তা অর্থনৈতিক উন্নয়নেও সহায়ক ভূমিকা রাখছে। তিনি আরো বলেন, মাছে-ভাতে বাঙ্গালী এই ঐতিহ্যকে ধরে রাখতে যার যার জায়গা থেকে মাছের উৎপাদন বাড়ানো ও বিলুপ্তির হাত থেকে আমাদের দেশীয় প্রজাতির মাছ রক্ষা করতে হবে।
এ সময় তিনি সেক্টরের ভিতরে বিভিন্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। তিনি জানান, আগামী এক সপ্তাহে বিভিন্ন ব্যাটালিয়ানের বিজিবি মাছের পোনা অবমুক্ত করা হবে এবং বিজিপির আশে পাশের জনগনকে মাছ চাষে উৎসাহিত করা হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এম জাহিদুর রশিদ ও ম্যাডিক্যাল অফিসার ক্যাপ্টেন মাহফুজুর রহমান। আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শামীম আক্তার হোসেন, সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক সাজন আহমেদ, বাংলাটিভির প্রতিনিধি বিক্রমজিত বর্ধন, মাইটিভির প্রতিনিধি সঞ্জয় দে, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাউছার আহমেদ রিয়ন, মানবাধিকার কর্মী ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি এস কে দাশ সুমন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com