মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

নবীগঞ্জ পৌরসভায় শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভা

  • আপডেট টাইম সোমবার, ২৪ জুন, ২০১৯
  • ৪৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী টিএলসিসির সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমাদের আজকের টিএলসিসি’র সাথে প্রাক-বাজেট আলোচনা সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ; আপনাদের আজকের সুচিন্তিত মতামতের আলোকেই নবীগঞ্জ পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট প্রণয়ন করা হবে। তিনি পৌর করের উপর গুরুত্বারোপ করে বলেন, ‘সরকারী-বেসরকারী’ যেকোনো উন্নয়ন সংস্থার সহযোগিতা পাওয়ার জন্য কর আদায় অত্যন্ত জরুরী। তিনি আগামী ২৬ ও ২৭ জুন চতুর্থ বারের মতো পৌর করমেলা সফল ও সার্থক করার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান। তিনি পৌর করদাতাদের করমেলায় স্বতঃস্ফূর্ত ভাবে কর দানে অংশ গ্রহণ করে পৌরসভাকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি টিএলসিসির সম্মানীত সদস্যদের পৌর কর মেলায় করদাতাদের কর পরিশোধ করতে উদ্বুদ্ধ করতে অনুরোধ করেন। তিনি বলেন, এবার পৌরকর মেলায় প্রায় ৫শ জন অগ্রিম কর দাতাদের পাশাপাশি যারা মেলায় এসে পৌরকর প্রদান করবেন তাদের প্রত্যেককে মেলায় পুরস্কার প্রদান করা হবে।
তিনি ধৈর্য সহকারে টি.এল.সি.সি’র সদস্যবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে এক প্রশ্নের জবাবে তিনি পৌর আইডিয়াল স্কুলকে কলেজে রূপান্তরিত করার আশাবাদ ব্যক্ত করেন। অন্য একটি প্রশ্নের জবাবে সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে ওসমানী রোডসহ ২১টি প্রজেক্টের কাজ চলমান রয়েছে বলে তিনি জানান। একটি নান্দনিক পরিবেশে পৌর কবরস্থান নির্মিত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। এছাড়া পৌরসভার পক্ষ থেকে আধুনিক ডাস্টবিন, হজ্ব বিষয়ক প্রশিক্ষণ, পৌর নাগরিকদের বাসায় বাসায় বাড়ির নাম্বার প্লেট বিতরণ সহ পৌরকার্যক্রমের বিভিন্ন বিষয় তিনি তুলে ধরেন।
তিনি গতকাল রবিবার ২৩ জুন সকাল ১১ ঘটিকায় নবীগঞ্জ পৌরসভার কনফারেন্স রুমে শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এতে অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। তিনি তাঁর বক্তব্যে নারী উন্নয়নের উপর গুরুত্বারূপ করেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন, সাবেক সংরক্ষিত কাউন্সিলর ফূর্শিদা ইয়াসমিন, আনন্দ নিকেতনের সাবেক সভাপতি প্রণব দেব, আশার প্রতিনিধি মোঃ আঃ জলীল, রঞ্জিত চক্রবর্ত্তী নান্টু, ফুলন দাশ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর সচিব মোঃ আজম হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন এবং পবিত্র গীতাপাঠ করেন সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ এটিএম সালাম, সংরক্ষিত কাউন্সিলর মোছাঃ রোকেয়া বেগম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আঃ ছালাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির মিয়া, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুন্দর আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন, হবিগঞ্জ উন্নয়ন সংস্থার শাখা ব্যবস্থাপক মোঃ আলমগীর, সাবেক প্যানেল মেয়র-৩ যুথিকা দাশ, পৌর প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী, মরিয়ম বেগম, খেলা বেগম, হাছনা বেগমসহ পৌরসভার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ ও শহর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com