সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত ব্যবসায়ী কল্যাণ সমিতি’র নির্বাচন ॥ শামছুল হুদা-আলমগীর প্যানেলের নিঙ্কুশ বিজয় নবীগঞ্জের ঘোলডোবা এম সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বিলুপ্ত মাধবপুরে দোকান থেকে ১১ বস্তা ভিজিডির চাল জব্দ যুক্তরাষ্ট্রে জ্বালানি ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক কনফারেন্সে এমপি আবু জাহির শহরের পুরাতন খোয়াই নদীতে ২৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ সামাজিক সংগঠন ‘বন্ধু মেলা’ এর আহ্বায়ক কমিটি গঠন মাধবপুরে দু’মাদক পাচারকারীকে ভ্রাম্যমান আদালতের কারাদন্ড অসাধু বিদ্যুৎ কর্মচারীদের সহযোগিতায় শহরের অর্ধশতাধিক অবৈধ টমটম গ্যারেজ নবীগঞ্জে বিয়ের প্রস্তাবে সম্মতি না দেয়ায় দুই বোনকে পিঠিয়ে আহত
নবীগঞ্জ পৌরসভায় শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভা

নবীগঞ্জ পৌরসভায় শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভা

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী টিএলসিসির সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমাদের আজকের টিএলসিসি’র সাথে প্রাক-বাজেট আলোচনা সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ; আপনাদের আজকের সুচিন্তিত মতামতের আলোকেই নবীগঞ্জ পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট প্রণয়ন করা হবে। তিনি পৌর করের উপর গুরুত্বারোপ করে বলেন, ‘সরকারী-বেসরকারী’ যেকোনো উন্নয়ন সংস্থার সহযোগিতা পাওয়ার জন্য কর আদায় অত্যন্ত জরুরী। তিনি আগামী ২৬ ও ২৭ জুন চতুর্থ বারের মতো পৌর করমেলা সফল ও সার্থক করার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান। তিনি পৌর করদাতাদের করমেলায় স্বতঃস্ফূর্ত ভাবে কর দানে অংশ গ্রহণ করে পৌরসভাকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি টিএলসিসির সম্মানীত সদস্যদের পৌর কর মেলায় করদাতাদের কর পরিশোধ করতে উদ্বুদ্ধ করতে অনুরোধ করেন। তিনি বলেন, এবার পৌরকর মেলায় প্রায় ৫শ জন অগ্রিম কর দাতাদের পাশাপাশি যারা মেলায় এসে পৌরকর প্রদান করবেন তাদের প্রত্যেককে মেলায় পুরস্কার প্রদান করা হবে।
তিনি ধৈর্য সহকারে টি.এল.সি.সি’র সদস্যবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে এক প্রশ্নের জবাবে তিনি পৌর আইডিয়াল স্কুলকে কলেজে রূপান্তরিত করার আশাবাদ ব্যক্ত করেন। অন্য একটি প্রশ্নের জবাবে সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে ওসমানী রোডসহ ২১টি প্রজেক্টের কাজ চলমান রয়েছে বলে তিনি জানান। একটি নান্দনিক পরিবেশে পৌর কবরস্থান নির্মিত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। এছাড়া পৌরসভার পক্ষ থেকে আধুনিক ডাস্টবিন, হজ্ব বিষয়ক প্রশিক্ষণ, পৌর নাগরিকদের বাসায় বাসায় বাড়ির নাম্বার প্লেট বিতরণ সহ পৌরকার্যক্রমের বিভিন্ন বিষয় তিনি তুলে ধরেন।
তিনি গতকাল রবিবার ২৩ জুন সকাল ১১ ঘটিকায় নবীগঞ্জ পৌরসভার কনফারেন্স রুমে শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এতে অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। তিনি তাঁর বক্তব্যে নারী উন্নয়নের উপর গুরুত্বারূপ করেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন, সাবেক সংরক্ষিত কাউন্সিলর ফূর্শিদা ইয়াসমিন, আনন্দ নিকেতনের সাবেক সভাপতি প্রণব দেব, আশার প্রতিনিধি মোঃ আঃ জলীল, রঞ্জিত চক্রবর্ত্তী নান্টু, ফুলন দাশ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর সচিব মোঃ আজম হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন এবং পবিত্র গীতাপাঠ করেন সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ এটিএম সালাম, সংরক্ষিত কাউন্সিলর মোছাঃ রোকেয়া বেগম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আঃ ছালাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির মিয়া, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুন্দর আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন, হবিগঞ্জ উন্নয়ন সংস্থার শাখা ব্যবস্থাপক মোঃ আলমগীর, সাবেক প্যানেল মেয়র-৩ যুথিকা দাশ, পৌর প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী, মরিয়ম বেগম, খেলা বেগম, হাছনা বেগমসহ পৌরসভার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ ও শহর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com