শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

প্রতি মাসে চাঁদা আদায় করেন চেয়ারম্যান-মেম্বার ॥ নবীগঞ্জে দিন দুপুরে ফিল্মি স্টাইলে সোয়া ১২ লাখ টাকা ছিনতাই ॥ ৬ ঘন্টার মধ্যে মেম্বারের বাড়ি থেকে দু’ছিনতাইকারী আটক ॥ সাড়ে ৭ লাখ টাকা উদ্ধার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯
  • ৬০০ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ এশিয়ার বৃহত্তম নবীগঞ্জের বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্লান্টের নির্মাণ কাজে নিয়োজিত দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানী লিমিটেড এর অফিস থেকে দিন দুপুরে ফিল্মি স্টাইলে প্রায় সোয়া ১২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার ৬ ঘন্টার মধ্যে পুলিশ ৭ লাখ ৫৮ হাজার টাকাসহ ২ ছিনতাইকারীকে ইউপি মেম্বারের বাড়ি থেকে আটক করতে সক্ষম হয়েছে। আটক ছিনতাইকারীরা হচ্ছে- নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামের আব্দুল আজিজের পুত্র সাজু আহমেদ (২৫) ও একই গ্রামের রাহাত উল্লার পুত্র সাঈদ আহমেদ (২৬)। এরা কোম্পানীর কাছ থেকে প্রতি মাসে চাঁদা আদায় করে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, দক্ষিণ এশিয়ার তৃতীয় বৃহত্তম বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্লান্টের নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানী লিমিটেড এর স্টোক ইনচার্জ ইমন আহমেদ, সহকারী পরিচালক উত্তম কুমার ও কম্পিউটার অপারেটর সুমন মিয়া, কোম্পানীর হেড অফিসের কর্মকর্তা রবিউল আজিম যৌথভাবে উক্ত কোম্পানীতে নিয়োজিত শ্রমিকদের মাসিক বেতনের টাকা প্রদান করছিলেন। বেঙ্গলের কর্মকর্তা ইমন আহমেদ বলেন, বুধবার বেলা প্রায় আড়াইটার দিকে যখন তারা শ্রমিকদের বেতনের টাকা প্রদান করছিলেন তখন আমাদের অফিসে বীরদর্পে প্রবেশ করে সাজু ও সাঈদ। এ সময় তারা কোন কিছু বুঝে ওঠার আগেই সাজু ও সাঈদ ফিল্মি স্টাইলে কোম্পানীর ৪ জনকে জিম্মি করে তাদের নিকট থেকে ১২ লাখ ২৬ হাজার টাকা লুট করে বীর দর্পে চলে যায়। তাৎক্ষনিক তারা ঘটনাটি হেড অফিস ও নবীগঞ্জ থানা পুলিশকে অবহিত করেন। ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান নবীগঞ্জ থানার এসআই কাওসার আহমেদ। গোপন তথ্যের ভিত্তিতে ঘটনার ৬ ঘন্টা পর চৌকশ অফিসার এসআই কাওসার এর নেতৃত্বে একদল পুলিশ আউশকান্দি ইউনিয়নের মেম্বার পারকুল গ্রামের হাজী দুলাল মিয়ার বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় দুলাল মেম্বারের ঘর থেকে ছিনতাইকারী সাজু ও সাইদকে আটক করে পুলিশ। এ সময় তাদের নিকট থেকে ৭ লাখ টাকা ৫৮ হাজার টাকা উদ্ধার করা হয়।
এসআই কাওসার আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষনিক একদল পুলিশ নিয়ে তিনি এলাকায় অবস্থান নেন। এবং বিভিন্ন ভাবে অনুসন্ধানের পর আউশকান্দি ইউপির পারকুল গ্রামের ওয়ার্ড মেম্বার হাজী দুলাল মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে ঘটনার প্রায় ৬ ঘন্টার মধ্যেই উল্লেখিত দুই ছিনতাইকারীকে আটক এবং তাদের নিকট থেকে ছিনতাইকৃত ৭ লাখ ৫৮ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হই। অবশিষ্ট ৪ লাখ ৬৮ হাজার টাকার ব্যাপারে গ্রেফতারকৃত দু’জনকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে আটককৃতরা জানান, দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানীর কাছে তাদের টাকা পাওনা ছিল।
কোম্পানী সূত্র জানায়, মাসিক চাঁদায়কারী চক্রের মূল হুতা স্থানীয় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও ইউপি সদস্য হাজী দুলাল মিয়াসহ এলাকার কয়েকজন স্থানীয় প্রভাবশালী লোক। তারা কোন কাজকর্ম ছাড়াই কোম্পানীকে দেখে রাখবেন বলে মাসিক চাঁদা আদায় করে আসছেন বলেও জানান ওই কোম্পানীর কর্মকর্তা।
অপর দিকে একটি বিশ্বস্ত সূত্র জানায়, ওই এলাকার কিছু প্রভাবশালী ও জনপ্রতিনিধি বিদ্যুৎ পাওয়ার প্লান্টে নিয়োজিত দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানী লিমিটেড এর নিকট থেকে প্রতি মাসেই মাসিক চাঁদা আদায় করে থাকেন। এমনকি পুলিশের নাম ভাঙ্গিয়েও কোম্পানীর কাছ থেকে দীর্ঘদিন ধরে চাঁদাবাজী করে আসছেন বলেও সূত্র জানায়। কয়েকমাস ধরে কোম্পানী তাদেরকে টাকা না দেয়ায় এ ঘটনা ঘটিয়েছে।
এ ব্যাপারে বেঙ্গল কোম্পানীর সিকিউরিটি ইনচার্জ ইমন আহমদ এর সাথে কথা হলে তিনি বলেন, এই টাকা আমাদের অফিস দেয়, আমাদের কিছু করার নেই!
অভিযোগের সত্যতা জানতে আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি চাঁদার ব্যাপারে কথা বলতে অপারগতা প্রকাশ করে বলেন বেঙ্গল আমাকে কোনো টাকা দেয় না। এবিষয়ে আমি কিছু জানিনা বলে ফোন কেটে দেন।
আটকের বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com