বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

সংবাদ সম্মেলনে জি কে গউছের অভিযোগ ॥ হবিগঞ্জে সুষ্ঠ নির্বাচনের পরিবেশ নেই প্রশাসন নৌকার পক্ষে অবস্থান নিয়েছে

  • আপডেট টাইম বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮
  • ৪৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ বলেছেন, হবিগঞ্জ-৩ আসনে সুষ্ঠ নির্বাচনের পরিবেশ নেই। প্রশাসন নিরপেক্ষতা হারিয়ে নৌকার পক্ষে অবস্থান নিয়েছে। বিএনপির নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। ধানের শীষের কর্মী সমর্থকদের বাসা বাড়িতে গিয়ে হয়রানী করে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। তিনি বলেন, এ পর্যন্ত ১৩৪ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে। তবে যতই হামলা মামলা করা হউক জনগণ আমার সাথে আছে, আমি ভোটের মাঠ থেকে সরে যাব না।
গতকাল মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আলহাজ্ব জি কে গউছ এসব কথা বলেন।
জি কে গউছ বলেন, আমি ৭১ সালে মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু সোমবার রাতে পাইকপাড়ায় পুলিশের বর্বর হামলা দেখেছি। আমার ৩৬ বছরের রাজনৈতিক জীবনে এমন ঘটনার মুখোমুখি হইনি। দলীয় নেতাকর্মীদের নিয়ে সেদিন নুরপুর ইউনিয়নে গণসংযোগ শেষ করে বাসায় ফিরছিলাম। বাইপাস রাস্তার পাইকপাড়ায় আসা মাত্রই অন্ধকারের মধ্যে কয়েকশ পুলিশ আমাদের গাড়ি বহরে হামলা করেছে। তারা বেধরক পিঠাতে থাকে আমার দলীয় নেতাকর্মীদের। আমার গাড়ি থেকে টানা হেচড়া করে জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী ও জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমানসহ ১৮জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়। অনেকগুলো মোটরসাইকেল ও গাড়ি ভাংচুর করা হয়। জি কে গউছ বলেন, গত শনিবার শায়েস্তাগঞ্জে আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। আমার গাড়ি ভাংচুর করা হয়েছে। আমাকে দুইঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়েছিল। অথচ এই ঘটনায় আমাদের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এমন কঠিন অবস্থায় আমরা নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি। জি কে গউছ বলেন- আমি দৃঢ়তার সাথে বলতে চাই, আমার কোনো শত্র“ নেই। তিনি বিভিন্ন সভা-সমাবেশে আমাকে গালি গালাজ করছেন, বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছেন, প্রকাশ্যে ভোট দেয়ার জন্য মানুষকে হুমকি দিচ্ছেন।
জি কে গউছ বলেন, হবিগঞ্জের প্রত্যেকটি এলাকায় ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এলাকায় গেলে মানুষের চোখেমুখে আওয়ামীলীগ সরকারের প্রতি অনাস্থার চিত্র দেখা যায়। জনগণ আমাদেরকে ভোটে থাকার পরামর্শ দিচ্ছেন, আমাদের সাহস জোগাচ্ছেন। তাই যতই বাঁধা আসুক ভোট যুদ্ধে থাকবো। নিরপেক্ষ ভোট হলে নৌকার চেয়ে ১ লাখ ভোট বেশি পেয়ে বিজয়ী হবো, ইনশাআল্লাহ।
জি কে গউছ বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে প্রধানমন্ত্রী প্রতিশ্র“তি দিয়েছিলেন “কোনো রাজনৈতিক মামলায় কাউকে গ্রেফতার করা হবে না। প্রধানমন্ত্রীর ঘোষণায় বিশ্বাস করে বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করেছে। কিন্তু হবিগঞ্জের পুলিশ প্রশাসন প্রধানমন্ত্রীর ঘোষণা উপেক্ষা করে নির্বিচারে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে। এতে প্রমাণ হচ্ছে, হয় প্রধানমন্ত্রীর কথা সঠিক ছিল না, না হয় হবিগঞ্জের পুলিশ প্রশাসন প্রধামন্ত্রীর কথা শোনছেন না। এতে মানুষ হতাশ হয়েছে, রাষ্ট্রের একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতি এ রকম প্রতিশ্র“তি প্রত্যাশা করে না।
তিনি জনগণের উদ্দেশ্যে বলেন- ধানের শীষকে বিজয়ী করুন, অন্যতায় স্থায়ীভাবে দেশের গণতন্ত্র হারিয়ে যাবে। আবারও বাকশাল কায়েম হবে। সংবাদ সম্মেলনে বিএনপি, যুবদল, ছাত্রদল ও মহিলাদলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com