বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

আজিমরীগঞ্জের উপ-নির্বাচন ॥ বিএনপি নেতারা বিএনপি প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ১৫ জুলাই, ২০১৮
  • ৪৪৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী এডঃ সাইদুল আমীন চৌধুরী শিরুল অভিযোগ করেছেন বিএনপি নেতা-কর্মীরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করে কেই আওয়ামীলীগ আবার কেউ আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন। এভাবে দলীয় প্রার্থী ছেড়ে প্রতিপক্ষের প্রার্থীর পক্ষে কাজ করার প্রভাব পড়বে আগামী জাতীয় নির্বাচনে। গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। তিনি বলেন, দলীয় নেতৃবৃন্দকে বার বার অনুরোধ করেও একটি দলীয় সভা করাতে পারিনি। উপজেলা বিএনপি আহবায়ক গোলাম ফারুক ও পৌর বিএনপির আহবায়ক ফজলু মিয়ার নেতৃত্বে দলের একটি বড় অংশ চলে গেছে আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর পক্ষে এবং বিএনপি নেতা হাজী একরাম হোসেন সওদাগর এর নেতৃত্বে একটি অংশ চলে গেছে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে। অনেক চেষ্টা করেও তাদেরকে দলীয় প্রার্থীর পক্ষে আনতে না পেরে সমস্ত দায়ভার নিজ কাধে নিয়ে এই সংবাদ সম্মেলন করেছি। তবে যুবদল, ছাত্রদল, কৃষকদল এবং শ্রমিকদলের নেতা-কর্মী এবং সাধারণ জনগণ তার সাথে আছেন। নির্বাচনে ভাল ফলাফল অর্জনেরও আশাবাদ ব্যক্ত করেন তিনি। দলীয় প্রতীক ধানের শীষের মর্যাদা রক্ষার্থে বিএনপি জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ মিডিয়ার মাধ্যমে কামনা করেন তিনি।
দলের জেলা ও কেন্দ্রকে বিষয়টি জানানো হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তাদেরকে ব্ষিয়টি অবহিত করতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি মাসুক পারভেজ, সাধারণ সম্পাদক খালেদুর রশিদ ঝলক, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, সহ-সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম এবং কাকাইলছেও ইউনিয়ন বিএনপির আহবায়ক মহফিল মিয়া।
অভিযোগের ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক গোলাম ফারুক জানান, তিনি শুনেছেন সংবাদ সম্মেলনের কথা। এই সংবাদ সম্মেলন একটি সাজানো নাটক। আমরাই তাকে দলীয় মনোনয়ন দিতে সুপারিশ করেছিলাম। কিন্তু দলীয় প্রার্থী হিসেবে কিভাবে কর্মীদেরকে ম্যানেজ করতে হয় তা তার জানা নেই। দলের সভা আয়োজনের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন আচরন বিধি অনুযায়ী ৫ জুলাইর পূর্বে কোন সভা করার নিয়ম ছিল না। পরে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা, সাখাওয়াত হাসান জীবনের উপস্থিতিতে জলসুখা ইউনিয়নে ৯ জুলাই সভা আহবান করা হয়েছিল। সভার পূর্বে প্রার্থী শিরুল জানান- তিনি নির্বাচনে অংশ নিবে কিনা ভাইকে বলে সেই সিদ্ধান্ত নিবেন। তার কথায় সভা স্থগিত করা হয়। এর পর থেকে সে আর কোন যোগাযোগ করেনি। এমনকি আওয়ামীলীগও বলতে থাকে সে নির্বাচন করবে কিনা। একটি চক্রের ইন্দনে আমাকে বিতর্কিত করতে সে এই নাটক সাজাচ্ছে।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন জানান, সংবাদ সম্মেলনের কথা শুনেছি। কিন্তু সংবাদ সম্মেলন করবে বলে আমাকে কিছু জানায় নি। তার অভিযোগ সম্পর্কে খোজ খবর নেয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com