শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

প্রি-পেমেন্ট মিটার কার্যক্রমের উদ্বোধনকালে এমপি আবু জাহির ॥ সরকারের ডিজিটাল কার্যক্রমের সুবিধা ভোগ করছে সকল শ্রেণির মানুষ

  • আপডেট টাইম শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
  • ৫৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, দেশকে এগিয়ে নিতে বিদ্যুতের প্রয়োজন রয়েছে। তাই বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। এক হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ নিয়ে যাত্রা শুরু করে এখন আমরা ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছি। তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনে যে ব্যয় হয় তার চেয়ে অনেক কম দামে জনগণকে বিদ্যুৎ দিচ্ছে সরকার। তাই সবাইকে এই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। খেয়াল রাখতে হবে বিদ্যুতের যেন কোনো অপচয় না হয়’।
তিনি বলেন, একদিকে যেমন রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও স্কুল-কলেজ-মাদ্রাসার উন্নয়ন করা হচ্ছে, তেমনিভাবে আজকে বিদ্যুতেরও উন্নয়ন হচ্ছে। সরকারের ডিজিটাল কার্যক্রমের সুবিধা আজ সব শ্রেণির মানুষ ভোগ করছে। ল্যাপটপ ও কম্পিউটারের মাধ্যমে ই-সেবা চালু করা হয়েছে। এর মাধ্যমে সারা দেশের মানুষ সেবা পাচ্ছে। সবদিক বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎসাশ্রয়ী সোলার প্ল্যান্ট প্রকল্প হাতে নিয়েছেন। অপরদিকে তৃণমূল পর্যায়ে বিদ্যুকেন্দ্র স্থাপন করে জনগণের দ্বারপ্রান্তে তা সরবরাহ করছেন। আজকে হবিগঞ্জে প্রি-পেমেন্ট মিটার স্থাপন কার্যক্রমের উদ্বোধনও আধুনিকায়নের একটি প্রমাণ।
গতকাল শুক্রবার সকাল ১১টায় এম সাইফুর রহমান টাউন হলে হবিগঞ্জ শহরের সকল বিদ্যুৎ গ্রাহকদের মাঝে প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, এই কার্যক্রমে সফলভাবে সম্পন্ন হলে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা দুর্নীতির সুযোগ পাবেন না। তাছাড়া আমরা সকলেই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হব। এতে গ্রাহকরা হবে উপকৃত, পাশাপাশি সরকার বিদ্যুৎ বিভাগকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবে। এ সময় তিনি তার বাসায় সবার আগে প্রি-পেমেন্ট মিটার স্থাপনসহ সরকারি কর্মকর্তাদের বাসভবনকেও এই কার্যক্রমের আওতায় নিয়ে আসার জন্য বলে দেন।
বিউবো সিলেট বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ^াসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাণিজ্যিক পরিচালক কাউছার আমীন আলী ও মাল্টিমিডিয়া প্রদর্শন করেন প্রকল্প পরিচালক প্রকৌশলী কেএম নাজিম উদ্দিন।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন নবী, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী।
অনুষ্ঠানে উপস্থিত গ্রাহকরা বিদ্যুতের বিভিন্ন সমস্যা তুলে ধরে প্রশ্ন করলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সেই সমস্যাগুলো শীঘ্রই সমাধানের আশ^াস দেন।
প্রি পেমেন্ট মিটার প্রকল্পের প্রকল্প পরিচালক কেএম নাজিম উদ্দিন জানান, জুন মাসের মাঝেই হবিগঞ্জ শহরে প্রি পেমেন্ট মিটার লাগানোর কাজ শেষ হবে। এই কাজে ব্যয় হবে ১৩ কোটি ৩২ লাখ ৪৯ হাজার টাকা। তিনি বলেন, এই প্রকল্প চালু হলে গ্রাহক ভোগান্তি কমবে। ভুতুরে বিল, আন্ডার এবং ওভার বিল থেকে গ্রাহক রক্ষা পাবে। নিজের পছন্দমত বিদ্যুৎ ব্যবহার করতে পারবে। ব্যাংকে লাইনে দাঁড়াতে হব না বিলের জন্য। যে কোন স্থান থেকে গ্রাহক মিটার রিচার্জ করতে পারবে। হবিগঞ্জ পিডিবির নির্বাহী প্রকৌশলী সামস ই আরেফিন জানান, প্রিপেমেন্ট মিটার চালু হলে সরকারের রাজস্ব আদায় বাড়বে। গ্রাহকরা সচেতন হবেন। ফলে ১২ শতাংশ বিদ্যুতের অপচয় হ্রাস পাবে। সিস্টেম লস ও বিদ্যুৎ চুরি কমে যাবে। তিনি আরও জানান, আগস্ট মাসে অনানুষ্ঠানিকভাবে হবিগঞ্জ শহরে প্রি-পেমেন্ট মিটার লাগানো শুরু হয়েছিল। বিভিন্ন দাবির কারণে ২০ আগস্ট কাজ বন্ধ হয়। সেই সময়ে ৭২২টি মিটার স্থাপন করা হয়েছিল। তিনি জানান, প্রিপেমেন্ট মিটার চালুর পাশাপাশি বিভিন্ন ব্যাংকের সাথে চুক্তি হচ্ছে রিফিল কার্ড বিক্রির জন্য। মোবাইলের লোড বিক্রেতার মাধ্যমেও রিফিল কার্ড বিক্রি হবে। ফলে গ্রাহকদের কোন ভোগান্তি হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com