শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

উপজেলা হল শায়েস্তাগঞ্জ ॥ অভিনন্দিত হলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৬২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণার মধ্য দিয়ে শায়েস্তাগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবী এবং এমপি আবু জাহিরের প্রচেষ্টার সফল বাস্তবায়ন হয়েছে। এতে শায়েস্তাগঞ্জবাসীর কাছে অভিনন্দিত হলেন এমপি আবু জাহির। গতকাল সোমবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ের সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন  কমিটি (নিকার) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘শায়েস্তাগঞ্জকে উপজেলা’ ঘোষণা করেন। এ ঘোষণার মাধ্যমে শায়েস্তাগঞ্জ দেশের ৪৯২তম উপজেলা এবং হবিগঞ্জ জেলা ৯টি উপজেলায় উন্নীত হল। ব্রাহ্মনডোরা, নুরপুর, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ও শায়েস্তাগঞ্জ পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গঠন করা হয়েছে। এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলা ঘোষণার সাথে শায়েস্তাগঞ্জে বিরাজ করে উসবের আমেজ। ধুমপড়ে মিস্টি খাওয়া ও খওয়ানোর। যেন শায়েস্তাগঞ্জবাসী নব উদ্দীপনায় উজ্জিবিত। সর্বত্র আনন্দের ছোয়া। সবার মুখে একই সুর এমপি আবু জাহিরের ঐকান্তির প্রচেষ্টার কারনেই উপজেলায় রূপান্তরিত হয়েছে শায়েস্তাগঞ্জ।
২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় প্রধানমন্ত্রীর কাছে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির হবিগঞ্জে একটি মেডিকেল কলেজ, একটি কৃষি বিশ্ববিদ্যালয় ও শায়েস্তাগঞ্জ থানাকে উপজেলা করার দাবি জানান। ওই দিনই নিউফিল্ড মাঠে আওয়ামীলীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি আবু জাহিরের দাবির প্রেক্ষিতে মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় ও শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করা হবে বলে ঘোষণা দেন। এর পর থেকে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে মাঠে নামেন এমপি আবু জাহির। ইতোপূর্বে মেডিকেল কলেজের কার্যক্রম শুরু হয়। চলতি সেশনে ছাত্র ভর্তি করা হয়েছে। সাইট সিলেকশনও প্রায় শেষ। আপাতত জেলা সদর হাসপাতাল ভবনে শিক্ষা কার্যক্রম চালু হবে। আর আবু জাহির এমপির দীর্ঘ প্রচেষ্টার পর গতকাল শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষণাটির সফল বাস্তবায়ন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com