শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

দীর্ঘদিনের স্বপ্নপূরণে উল্লসিত শায়েস্তাগঞ্জবাসী

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৪২৮ বা পড়া হয়েছে

জালাল উদ্দিন রুমি, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষণা দেয়ায় সর্বস্তরের মানুষের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। শায়েস্তাগঞ্জবাসী আনন্দে উদ্বেলিত। ঘোষণার পর থেকে সর্বত্র শুরু হয় মিস্টি বিতরণ, আনন্দ মিছিল। রাতে শায়েস্তাগঞ্জের নেতৃবৃন্দের নেতৃত্বে শত শত মানুষ হবিগঞ্জ শহরে এমপি আবু জাহিরের বাসভবনে এসে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের আনন্দের বহিঃপ্রকাশ করেন। কৃতজ্ঞতা প্রকাশ করেন এমপি আবু জাহিরের নিকট। আগামীকাল শায়েস্তাগঞ্জে এমপি আবুৃ জাহিরকে গণ সংবর্ধনা প্রদানের আয়োজন করা হয়েছে।
সূত্র জানায়, হবিগঞ্জ সদর উপজেলার ৮নং ইউনিয়ন শায়েস্তাগঞ্জ। এ ইউনিয়নের প্রাণকেন্দ্র শায়েস্তাগঞ্জ রেলস্টেশন, ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, পুরান বাজারকে কেন্দ্র করে ১৯৯৮ সালে তৎকালিন আওয়ামীলীগ সরকার শায়েস্তাগঞ্জকে পৌরসভা ঘোষণা করে। পরে ২০০১ সালে শায়েস্তাগঞ্জকে থানায় রূপান্তর করে।
এদিকে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষণা দেয়ায় এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। শায়েস্তাগঞ্জবাসী আনন্দ মিছিল করেছে।
এ ব্যাপারে হবিগঞ্জ-৩ সংসদীয় আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেন, ২০০৮ সালে আমি যখন প্রথম এমপি পদে নির্বাচন করি আমার নির্বাচনী ইস্তেহার ছিল ‘শায়েস্তাগঞ্জকে উপজেলায়’ রূপান্তর করা। নির্বাচিত হয়েই উপজেলা করার জন্য কাজ শুরু করি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে ২০১৪ সালে হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করিয়েছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমার নির্বাচনী ইস্তেহার বাস্তবায়ন করতে পেরেছি। শায়েস্তাগঞ্জবাসীর পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।
নৌ-পরিবহণ মন্ত্রণায়লয়ের সদ্য অবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় বলেন, এ ঘোষণা শায়েস্তাগঞ্জবাসীর জন্য বিশাল অর্জন। এজন্য সরকারকে শায়েস্তাগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।
শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি মেয়র মোঃ ছালেক মিয়া বলেন, শায়েস্তাগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবী আওয়ামীলীগ সরকার পূরণ করেছে। এ ঘোষাণায় শায়েস্তাগঞ্জবাসী আনন্দে উৎফুল্ল, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হবিগঞ্জ-লাখাই আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির এর প্রতি পৌরবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। এছাড়াও দীর্ঘদিন যাবত যারা উপজেলা রূপান্তরের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন তাদেরকেও জানাই আন্তরিক কৃতজ্ঞতা।
ব্রাহ্মনডোরা, নুরপুর, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ও পৌরসভার জনগণ উপজেলার ঘোষণার শুনার সাথে সাথে দলমত নির্বিশেষে সকলেই আনন্দে আত্মহারা। কৃতজ্ঞতা জানিয়েছেন বতর্মান সরকার সহ সংশ্লিষ্ট সকলের প্রতি যারা এই উপজেলা করতে ভূমিকা রেখেছেন। একই সাথে উপজেলা বাস্তবায়নে ভূমিকা রেখেছেন কিন্তু আজ যারা পৃথিবীতে নেই তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।
সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, আমার সরকার এবং প্রিয় নেতা এমপি আবু জাহির সাহেবের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের ‘শায়েস্তাগঞ্জ উপজেলা’।
পৌর বিএনপির আহ্বায়ক সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি বলেন, ‘শায়েস্তাগঞ্জকে উপজেলা’ করার জন্য আন্দোলন সংগ্রামে পৌর বিএনপিরও ভূমিকা ছিল। এ ঘোষণায় আমি আমার দল আনন্দিত।
শায়েস্তাগঞ্জ পৌর জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব এম এ কাইয়ূম বলেন, আমার নেতা হুসাইন মোঃ এরশাদ সারাদেশে উপজেলা ব্যবস্থা চালু করেছিলেন। আমাদের পার্টি তখন থেকেই শায়েস্তাগঞ্জকে উপজেলা করার দাবী জানিয়ে আসছে। আজ উপজেলা ঘোষণা হওয়ায় জাপা পরিবার আনন্দিত।
শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুর রকিব বলেন, শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করার জন্য আন্দোলনের সাথে প্রেসক্লাব অঙ্গাঙ্গীভাবে জড়িত ছিল। আমাদের সংসদ সদস্য মোঃ আবু জাহির ও শায়েস্তাগঞ্জের কৃতি সন্তান নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সদ্যঅবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায়ের কারণেই ‘শায়েস্তাগঞ্জ উপজেলা’।
এছাড়াও শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফিরুজুল ইসলাম চৌধুরী স্বাধীকার পত্রিকায় ‘শায়েস্তাগঞ্জ উপজেলা’ করা শিরোনামে সংবাদ প্রকাশ করেছিলেন। সর্বোপরি শায়েস্তাগঞ্জের সকল সাংবাদিকরা এ ঘোষণায় খুশি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com