বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আওয়ামীলীগ একক প্রার্থী মনোনীত হয়নি ॥ ২০ ফেব্র“য়ারী গোপন ব্যালট

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৩৭১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আসন্ন নবীগঞ্জ উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ একক প্রার্থী মনোনীত করতে পারেনি। একাধিক প্রার্থী থাকায় তৃনমুল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে আগামী ২০ ফেব্র“য়ারী গোপন ব্যালটের মাধ্যমে দলীয় একক প্রার্থী মনোনীত করা হবে। গতকাল সোমবার চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা দলীয় নির্বাচনের জন্য মনোনয়ন পত্র দাখিল করেছেন।
দলীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ, আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় একক প্রার্থী নির্ধারন করে বিজয় নিশ্চিত করা। উল্লেখিত তিন পদে আওয়ামীলীগের একাধিক প্রার্থী থাকায় হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ে সকল প্রার্থীদের নিয়ে বসে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু কোন সিদ্ধান্তে পৌছতে না পারায় তৃনমুল আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর সিদ্ধান্তের দায়িত্ব দেয়া হয়। সে অনুযায়ী গত রোববার নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে স্থানীয় শুভেচ্ছা কমিউনিটি সেন্টারে এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। পরিচালনা করেন সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ গাজী মিলাদ। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট আবুল ফজল, এডঃ সুমঙ্গল দাশ সুমন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর চেধুরী, সাবেক সহ-সভাপতি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, এডভোকেট আবুল কাশেম প্রমূখ।
সভায় ১৩টি ইউনিয়নের সভাপতি-সম্পাদক, উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাচনে একাধিক প্রার্থী থাকায় তৃনমুল আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর প্রার্থী নির্ধারনে দায়িত্ব দেয়া হয়। সকল নেতৃবৃন্দ গোপন ব্যালটের মাধ্যমে প্রার্থী নির্ধারনে মতামত ব্যক্ত করেন। এরই প্রেক্ষিতে গতকাল দলীয় মনোনয়ন পত্র দাখিল করা হয়। তিন পদে একাধিক প্রার্থী থাকলেও মনোনয়ন পত্র দাখিলের পূর্ব মুহুর্তে অনেক প্রাথী সিদ্ধান্ত পরিবর্তন করে মনোনয়ন দাখিল থেকে সরে দাড়ান। চেয়ারম্যান পদে ২জন প্রার্থী দলীয় মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট গতি গোবিন্দ দাশ ও আওয়ামীলীগের সদস্য সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, দিলারা বেগম ও ছইফা বেগম মনোনয়ন পত্র দাখিল করেছেন। ১৩ ইউনিয়নের ও প্রত্যেক ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারন সম্পাদক, পৌর ও উপজেলা আওয়ামীলীগের মোট ৩৮১জন ভোটার গোপন ব্যালেটের মাধ্যমে ওই দিন একক প্রার্থী নিধারন করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com