শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মাধবপুরে সীমান্তে বিএসএফের কাটাতারের বেড়া নির্মাণে চেষ্টা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩১৮ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টার ঘটনায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার সীমান্তবর্তী শাহলালপুর এলাকার ১৯৮৮ মেইন পিলারের কাছে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী এই বৈঠকে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে ৫৫ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ও ভারতের ৪৮ ব্যাটালিয়ানের কমান্ডেট বিক্রম সিংহের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়। এ বিষয়ে ৫৫ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেন বলেন কাটাঁতারের বেড়া নির্মাণের বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। বিষয়টি নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। তবে সীমান্তে নজরদারী বৃদ্ধি, নিয়মিত টহল ও দু’দেশের সৈনিকদের মধ্যে যোগাযোগ রক্ষার বিষয়টি গুরুত্ব পায়। সূত্র জানায়, বাংলাদেশের চৌমুহনী ইউনিয়নের শাহজাহানপুর এলাকার কাছে ভারতের সীমান্ত এলাকার ১৯৮৮ পিলারের সামনে একটি বিএসএফের ক্যাম্প ও মন্দির রয়েছে।
ক্যাম্প ও মন্দিরটি অরক্ষিত দাবি করে কয়েক বছর ধরে বিএসএফ সীমান্ত আইন লংঘন করে কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় বাংলাদেশ বিজিবি সদস্যরা বাধা ও প্রতিবাদ জানিয়ে আসছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com