শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সাবেক উপদেষ্টা মোখলেস চৌধুরীর পিতা এ আর চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

  • আপডেট টাইম রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ৪০৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংবাদপত্র ‘সাপ্তাহিক প্রেক্ষিত’ এর প্রথম প্রধান সম্পাদক আলহাজ্ব আজিজুর রহমান চৌধুরীর ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শনিবার ১০ ডিসেম্বর ছিল তার ১৫তম মৃত্যু বার্ষিকী। সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা সাবেক মন্ত্রী এম মোখলেসুর রহমান চৌধুরীর পিতা। মরহুম আজিজুর রহমান চৌধুরী পবিত্র হজব্রত পালন শেষে দেশে প্রত্যাবর্তনের এক বছরের মধ্যে অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০০১ সালের ১০ ডিসেম্বর ২৫ রমজান ইন্তেকাল করেন। হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার কাটিহারার প্রথম সমাজপতি এ আর চৌধুরী কাটিহারা পারিবারিক কবরস্থানে শায়িত রয়েছেন।
আলহাজ্ব আজিজুর রহমান চৌধুরী ১৯৬৫ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত সিলেট ও মৌলভীবাজার জেলার বিভিন্ন টি এস্টেটে ম্যানেজার ও ‘হেড টিলা বাবু’ ছিলেন। পরবর্তীতে বিদুৎসাহী এ আর চৌধুরী এলাকায় স্কুল-কলেজ প্রতিষ্ঠাসহ লাখাই উপজেলা সদর দপ্তর স্থাপন, হবিগঞ্জ জেলা ও সিলেট বিভাগের উন্নয়ন, হবিগঞ্জ-লাখাই, নাসিরনগর-সরাইল রাস্তাসহ বিভিন্ন রাস্তাঘাট নির্মাণ ও বিদ্যুতায়নে ব্যাপক অবদান রাখেন। জীবদ্দশায় তিনি বামৈ মডেল হাই স্কুলের গভর্নিং বডি, কাটিহারা জামে মসজিদে ও বামৈ কাটিহারা সিদ্দিকীয়া ইসলামিয়া মাদ্রাসা পরিচালনা পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সভাপতি ও সদস্য ছিলেন। আলহাজ্ব আজিজুর রহমান চৌধুরী ফাউন্ডেশন দুঃস্থদের সহায়তা এবং কৃতি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি দিয়ে আসছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের রূহের মাগফেরাত কামনায় কাটিহারার বাড়িতে এবং সিলেট ও লন্ডনের বিভিন্ন জামে মসজিদে দোয়া মাহফিল ও মরহুমের কবর জিয়ারত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com