শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

নবীগঞ্জের মেধাবী মলয় দাশের স্বপ্নপূরণে বাধা দারিদ্রতা

  • আপডেট টাইম রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬
  • ৩৭১ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে হতদরিদ্র মেধাবী মলয় দাশ উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে বিত্তশালীদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। সে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। টাকার অভাবে ভর্তি হতে পারছেনা। দারিদ্রতা তার অন্তরায় হয়ে দাড়িয়েছে। রাজ্যের হতাশা নিয়ে ঘুরে বেড়াচ্ছে দরিদ্র জনপদের বাসিন্দা মলয় দাশ। কেউ এগিয়ে আসছেনা। স্বপ্নের বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য ব্যকুল মলয় দেশের দাতব্য প্রতিষ্ঠানসহ বিত্তশালীদের সহায়তায় চেয়েছে।
স্থানীয় সূত্রে প্রকাশ, উপজেলার দরিদ্র ও ভাটি অঞ্চলখ্যাত করগাঁও ইউনিয়নের বড় শাকোয়া গ্রামের দিনমুজুর রাজেন্দ্র দাশের একমাত্র পুত্র মলয় দাশ। তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক তিনি। পরিবারের একমাত্র পুত্র সন্তান মলয় সকলের ছোট। তিন কন্যাকে বিয়ে দিয়ে নিঃস্ব রাজেন্দ্র পুত্র মলয়ের স্বপ্ন পূরণে দিশেহারা। ২০১৪ সালে হাজী আঞ্জব আলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চলতি বছর নবীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয় মলয় দাশ। ২৩ স্বেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়। ভবিষ্যতে বিসিএস ক্যাডারে লেখা পড়ার স্বপ্নে বিমোড় মলয় দাশ বিশ্ববিদ্যালয় ভর্তির আকাঙ্কা ব্যক্ত করেছে। ডিজিটাল সোনার বাংলায় মেধাবিকাশে বিত্তশালীদের সহযোগিতার আকুতি জানিয়েছে ওই কৃতি শিক্ষার্থী। স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় বক্ত করে মলয় দাশ জানায়, মা বাবার স্বপ্ন পূরণে আমি দৃঢ় প্রতিজ্ঞ। কাঙ্কিত সফলতায় পৌছালে দেশের সেবায় আত্মনিয়োগ করব। অভিশপ্ত দারিদ্রতা নিরসনে সচেষ্ট থাকব। সন্তানের স্বপ্ন পূরণে বিত্তশালীদের সহায়তা চেয়েছেন হতদরিদ্র পিতা রাজেন্দ্র দাশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com